আপডেট

x


সোমবার থেকে শুরু হচ্ছে আলখলীল কুরআন শিক্ষাবোর্ডের পরীক্ষা

রবিবার, ১৬ এপ্রিল ২০২৩ | ২:০৪ পূর্বাহ্ণ | 34 বার

সোমবার থেকে শুরু হচ্ছে আলখলীল কুরআন শিক্ষাবোর্ডের পরীক্ষা

বাংলাদেশের রমজানিয়া ক্বেরাত প্রশিক্ষণের অন্যতম শিক্ষাবোর্ড আলখলীল কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশের উদ্যোগে আগামী ২৫ রমযান (১৭এপ্রিল) সনদ ও খামিস জামাতের ১১তম কেন্দ্রীয় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার সারাদেশে ৬৬টি পরীক্ষা কেন্দ্রে অভিন্ন প্রশ্নে
সকাল ৮টা হতে ১১ টা পর্যন্ত লিখিত (কিতাব) পরীক্ষা ও মৌখিক দুটি বিষয়ে পরীক্ষা নেয়া হবে।



এতে দেশের মোট ৬৬টি কেন্দ্রের সনদ ও খামিস জামাতে ৩ হাজার ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় অংশগ্রহণ করবে বলে এ তথ্য নিশ্চিত করেছেন আল খলীল কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ও বরুণা মাদরাসার সহকারী শিক্ষক মুফতি সাব্বির আহমদ।

বোর্ডের কেন্দ্রীয় পরীক্ষার সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে আল খলীল কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক ও বরুণা মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল গফুর বলেন, ইতোমধ্যে কেন্দ্রীয় পরীক্ষার যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়েছে। আশাকরি, দেশের প্রত্যেকটা কেন্দ্রে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠভাবে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আল খলীল কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, বরুণা মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আদনান হামিদী বলেন, প্রতি বারের ন্যায় এবারও মাহে রমজানে আল খলীল কুরআন শিক্ষা বোর্ড কুরআনের খেদমত চলমান রেখেছে। সবার আন্তরিকত প্রচেষ্টা ও সহযোগিতায় দেশের ২৯৩টি সেন্টারে রমজানিয়া ক্বেরাত প্রশিক্ষণের সুব্যবস্থা ছিল। আলহামদুলিল্লাহ, আগামী ২৫ রমযান (১৭এপ্রিল) সনদ ও খামিস জামাতের ১১তম কেন্দ্রীয় পরীক্ষা অনুষ্ঠিত হবে। সুষ্ঠ ও সুন্দর একটা কেন্দ্রীয় পরীক্ষা উপহার দিতে ইতোমধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বিভাগ যাবতীয় প্রদক্ষেপ গ্রহণ করেছেন। আমরা আশাবাদী, দেশের প্রত্যেকটা কেন্দ্রের পরীক্ষার্থীরা বোর্ডের নিয়মনীতি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করবেন এবং তারা যেন আশাতীত কামিয়াব হয়, সেই দোয়া করি।

এছাড়াও শিক্ষা বোর্ডের প্রধান কেন্দ্র শ্রীমঙ্গলের জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম বরুনা মাদরাসার সনদ ও খামিস জামাতের পরীক্ষা কেন্দ্রে সহস্রাধিক পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন বলেও তিনি জানান।

উল্লেখ্য যে, ২০১১ সালে আলখলীল কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশ’র যাত্রা শুরু হয়। বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বরুণা মাদরাসার প্রিন্সিপাল, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা ক্বারী শেখ বদরুল আলম হামিদী।

মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com