পুরো রমজান মাস ১ টাকায় ইফতার দেবেন তারা

বৃহস্পতিবার, ০৯ মে ২০১৯ | ১০:২৮ অপরাহ্ণ | 106 বার

পুরো রমজান মাস ১ টাকায় ইফতার দেবেন তারা

শিল্প এলাকা সমৃদ্ধ গাজীপুরের শ্রীপুরের মাওনা চৌরাস্তায় ১ টাকায় অসহায়, সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র লোকজনের হাতে ইফতার সামগ্রী তুলে দিচ্ছে ইয়ুথ স্কয়ার বাংলাদেশ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

এলাকার গরিব, অসহায়, হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের কথা বিবেচনা করে প্রথম রমজান থেকে শেষ রমজান পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন সংগঠনের সদস্যরা।

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সংগঠক তাওসিফুল ইসলাম রিয়াদ বলেন, আমরা সারাদিন রোজার পর নানা ধরনের মুখরোচক খাবার দিয়ে ইফতার করি। কিন্তু আমাদের পাশেই রয়েছে হাজারো সুবিধাবঞ্চিত নারী ও পুরুষ। এসব সুবিধাবঞ্চিতরা ইফতার করে সামান্য পানি দিয়ে। তাদের কথা বিবেচনা করে আমরা বিভিন্ন বিদ্যালয়ের কিশোর-শিক্ষার্থীদের সংগঠনের সারা বছরের চাঁদা জমিয়ে ইয়ুথ স্কয়ার বাংলাদেশ নামের একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান গড়ে তুলেছি, ওই সংগঠনের সব সদস্যদের উদ্যোগে পুরো রমজানজুড়ে এ কার্যক্রম পরিচালনা করা হবে।

অপর সংগঠক সোহাগ উজ্জামান বলেন, আমরা নিজেদের হাত খরচ বাঁচিয়ে সংগঠনের সদস্যরা পুঁজি তৈরি করেছি। প্রথম রমজান থেকে অসহায়দের হাতে ইফতার তুলে দিচ্ছি। বিনিময় হিসেবে এক প্যাকেট ইফতারের জন্য ১ টাকা রাখা হচ্ছে। এই টাকা দিয়েই আবার তাদের হাতে ঈদের সময় জামা কাপড় তুলে দেয়া হবে। ১ টাকার ইফতারির প্যাকেটে ছোলা, মুড়ি, পেঁয়াজু, আলুর চপ ও বিশুদ্ধ পানির ব্যবস্থা রাখা হয়েছে।

এমন উদ্যোগের বিষয়ে শ্রীপুর মিজানুর রহমান মহিলা কলেজের অধ্যাপক মাহফুজুল হক ইকবালের অভিমত, আমরা মানুষ, সবার আগে আমাদের মানবিকতা। এলাকার কিছু কিশোর শিক্ষার্থী নিজেদের হাত খরচ বাঁচিয়ে সুবিধাবঞ্চিত মানুষের হাতে নামমাত্র মূল্যে ইফতার তুলে দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন। তাদের এই উদ্যোগ অন্যান্যদের মধ্যে ছড়িয়ে দিলে অসহায়রা উপকৃত হবেন।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com