আপডেট

x


জুড়ীর ফুলতলা ইউপি নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে দুই প্রার্থীর লড়াই

বুধবার, ২২ নভেম্বর ২০১৭ | ৫:৫৫ অপরাহ্ণ | 1002 বার

জুড়ীর ফুলতলা ইউপি নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে দুই প্রার্থীর লড়াই

জুড়ী উপজেলার ৭নং ফুলতলা ইউনিয়নের নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। তফশীল ঘোষনার পর থেকেই আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে সমগ্র ইউনিয়ন জুড়ে বইছে নির্বাচনী হাওয়া। দলীয় প্রতীক নৌকা পেতে দু’জন হেভিয়েট প্রার্থী শক্ত অবস্থানে থাকায় ইউনিয়ন জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

কে পাচ্ছেন দলীয় প্রতিক নৌকা এ নিয়ে ভোটারসহ রাজনৈতিক নেতা কর্মীদের মধ্যে চলছে চুলছেড়া বিশ্লেষণ। দলীয় প্রতিক নৌকা পেতে দু’জন প্রার্থীর কেউ কাউকে ছাড় দিতে নারাজ। এদিকে স্থানীয় ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে নিয়ে জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি গত ১৭ নভেম্বর এক সমঝোতা বৈঠকে বসেন। বৈঠকে আওয়ামীলীগের পক্ষ থেকে চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী থাকায় জেলা ও উপজেলা নেতৃবৃন্দ তাদের সকলকে সমঝোতার প্রস্তাব দিয়ে বক্তব্য দেন। ওই বৈঠকে অন্যান্য প্রার্থীরা সমঝোতা প্রস্তাব মেনে নিয়ে তাদের প্রার্থীতা ঘোষণা প্রত্যাহার করে নিলেও হেভিওয়েট দুই প্রার্থী সমঝোতায় পৌঁছতে পারেননি। শেষ পর্যন্ত বিষয়টি কেন্দ্রের সিদ্ধান্তের উপর ছেড়ে দেয়া হয়।



এখন দেখার বিষয় কেন্দ্র থেকে কি সিদ্ধান্ত আসে। এ নিয়ে ভোটারদের মাঝেও চলছে নানা রকম গুঞ্জন। আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেতে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন ফুলতলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (বর্তমান চেয়ারম্যান) মোঃ ফয়াজ আলী এবং ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সাবেক (৪ বারের নির্বাচিত চেয়ারম্যান) মোঃ মাসুক আহমদ।

হেভিয়েট দু’প্রার্থীর লড়াইয়ের ঘোষণায় স্থায়ীয় পর্যায়ের দলীয় নেতা কর্মীরাও বিভ্রান্তির মধ্যে রয়েছেন। স্থানীয় নেতৃবৃন্দের দাবী যদি তৃণমূলের জরিপ নিয়ে দলীয় প্রতীক বরাদ্দ করা হয় তবে প্রতীকের সম্মান থাকবে। ফুলতলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শ্রী কাঞ্চন চক্রবর্তী, যুবলীগ সভাপতি আতিকুর রহমান সুহেল, এলবিন টিলা চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি সুনিল বুনার্জী, সাধারণ সম্পাদক কালীচরণ মুন্ডা, ফুলতলা চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি বাবু চাষা, সাধারণ সম্পাদক সামারু বুনার্জী, রাজকী চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি লক্ষিন্দ্র রিকমনসহ অনেকে জানান, আমরা কেন্দ্রের সিদ্ধান্তের দিকে চেয়ে আছি, দল যাকে মনোনয়ন দিবে আমরা তার পক্ষে কাজ করব।#

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com