আপডেট

x


স্কাউটিংয়ে পিএস প্রাপ্ত ৯জনের মধ্যে ৫জনই কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের

বুধবার, ২৭ এপ্রিল ২০২২ | ৪:৫৯ অপরাহ্ণ | 226 বার

স্কাউটিংয়ে পিএস প্রাপ্ত ৯জনের মধ্যে ৫জনই কুলাউড়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের

স্কাউটিংয়ে সমৃদ্ধ এনসি স্কুল, পিএস প্রাপ্ত ৯জনের মধ্যে ৫জনই নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ‍্যালয় ।

বাংলাদেশ স্কাউটস’র সর্বোচ্চ সম্মাননা প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন মৌলভীবাজার জেলার ৯ কৃতি স্কাউটস। এর মধ্যে ৫জন কুলাউড়া উপজেলার এবং সকলেই নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। শনিবার বাংলাদেশ স্কাউটস”র অফিসিয়ার ওয়েবসাইটে এ তথ্য নিশ্চিত করা হয়।



বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের আওতাধীন মৌলভীবাজার জেলার স্কাউটসের অন্তর্গত কুলাউড়া উপজেলা স্কাউসটের সমৃদ্ধ স্কাউট ইউনিট নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় স্কাউট দলের ২ জন সুদক্ষ স্কাউট ও ৩ জন গার্ল-ইন স্কাউট। প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ডের জন্য মনোনীতরা হলেন বিদ্যালয়ের শিক্ষার্থী কলি মল্লিক, তানজিনা আক্তার তানিয়া, নাঈম হোসেন সাকিব, ফারিহা জান্নাত জোহা ও মোজাহিদুল ইসলাম মিহাদ। এতে স্কাউটিং কার্যক্রমের জন্য সমৃদ্ধ উপজেলার এ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ স্কাউট সদস্যদের মধ্যে আনন্দ উল্লাস বিরাজ করছে।

ফলাফল প্রকাশের পর জানা যায়, ২০২০ সালের পরীক্ষায় প্রায় তিন সহস্রাধিক পরীক্ষার্থী উপজেলা, জেলা, অঞ্চল ও জাতীয় পর্যায়ের পরীক্ষায় ধাপে ধাপে লিখিত, ব্যবহারিক ও মৌখিক সাক্ষাৎকারে অংশগ্রহণ করে নিজেদের পরিশ্রম, মেধা, সৃজনশীলতা, অধ্যবসায়, ব্যবহারিক জ্ঞান ও প্রযুক্তি ব্যবহার দক্ষতা এবং সমাজসেবার ফসল হিসেবে এই অনন্য অর্জন ঘরে তুলেছে। সিলেট অঞ্চলে আর কোন ইউনিট একসাথে ৫টি অ্যাওয়ার্ড অর্জন করেনি। ফলে তাদের পেছনে দীর্ঘদিন থেকে শ্রম দিয়ে যাওয়া এ সফলতার নেপথ্যের কারিগর বিদ্যালয়ের স্কাউট ইউনিট লিডার সোহেল আহমদ ও গার্ল-ইন স্কাউট ইউনিট লিডার তাহেরা চৌধুরী বেশ উৎফুল্ল।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন সহ বিদ্যালয় কর্তৃপক্ষ ও কুলাউড়া উপজেলা স্কাউট নেতৃবৃন্দ এ সাফল্যের জন্য স্কাউটদের অভিনন্দন জানিয়েছেন এবং বাংলাদেশ স্কাউটস কে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। স্কাউট অঙ্গনে সমৃদ্ধ এ বিদ্যালয় হতে এর পূর্বেও একজন গার্ল ইন স্কাউট ও ৩ জন স্কাউট এ সম্মান অর্জন করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন বলেন, বাংলাদেশ স্কাউট কুলাউড়া উপজেলা শাখার এই সফলতা একটি অনন্য অর্জন। প্রতিবছরই এই স্কুল সফলতা অর্জন করে আসছে। এ বছরও যারা স্কুল থেকে অংশ নিয়েছে তারা সবাই প্রেসিডেন্ট স্কাউট এ্যাওয়ার্ডে মনোনীত হয়েছে। একসাথে ৫ জনের এ অর্জন মৌলভীবাজার জেলা তথা সিলেট অঞ্চলের মধ্যে এই প্রথম। উপজেলা প্রশাসনের সুযোগ্য নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী এবং বিদ্যালয়ের সকল শিক্ষকদের উৎসাহ ও অনুপ্রেরণা কাজ করেছে।

মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com