আপডেট

x


কুলাউড়ায় উপজেলা প্রশাসন ও প্রবাসীদের অর্থায়নে নির্মিত হচ্ছে মেধাবী ছাত্রী জুমারার বসত ঘর

বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০ | ১২:৩৪ অপরাহ্ণ | 252 বার

কুলাউড়ায় উপজেলা প্রশাসন ও প্রবাসীদের অর্থায়নে নির্মিত হচ্ছে মেধাবী ছাত্রী জুমারার বসত ঘর

চলতি বছরের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) প্রাপ্ত দিনমজুর কন্যা মেধাবী শিক্ষার্থী জুমারা আক্তারের পরিবারের পাশে দাড়িয়েছে কুলাউড়া উপজেলা প্রশাসন ও প্রবাসীরা। জরাজীর্ণ বাসস্থান, বিদ্যুৎ বিহীন বসবাস ও বিশুদ্ধ পানির সুবিধা না থাকলেও নিজের পরিশ্রম ও প্রচেষ্টায় দরিদ্রতার বেড়াজাল ডিঙ্গিয়ে অদম্য মেধাবী জুমারার সাফল্যের কারণে উপজেলা প্রশাসন ও প্রবাসীদের উদ্যোগে নতুন বসত ঘর নিমার্ণ ও গভীর নলকূপ স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়।

কুলাউড়ার পৃথিমপাশা গ্রামের দিনমজুর সাহের উদ্দিন ও গৃহিনী ইয়ারুন বেগম এর জ্যৈষ্ঠ কন্যা জুমারার মেধার বিকাশ ঘটালেও উচ্চ শিক্ষা গ্রহণের ক্ষেত্রে দরিদ্রতা প্রধান বাঁধা হয়ে দাঁড়ায়। জুমারার এই সাফল্যে খরব চারিদিকে ছড়িয়ে পড়লে কুলাউড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী ও প্রবাসীদের যৌথ উদ্যোগে তার নিরাপদ আবাসস্থল নির্মানের জন্য ৫ লক্ষ টাকা ব্যয় দূর্যোগসহনীয় ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন এবং ১ লক্ষ ৩০ হাজার ব্যয় ১টি গভীর নলকূপ স্থাপনের কাজ সমাপ্ত করা হয়।



১৯ আগষ্ট বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থাপিত গভীর নলকূপের উদ্ভোধন এবং প্রশাসন ও প্রবাসীদের যৌথ উদ্যোগে নির্মিত বসত ঘরের ভিত্তি প্রস্তর স্থাপন করেন কুলাউড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান নবাব আলী বাকর খাঁন, কর্মধা ইউপি চেয়ারম্যান এম এ রহমান আতিক, সাংবাদিক সৈয়দ আশফাক তানভীর, সমাজকর্মী এম এ রহমান মুমীত প্রমূখ।
উল্লেখ্য, মেধাবী জুমারার সাফল্যের সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে প্রশাসন ও প্রবাসীরা তার ও পরিবারের পাশে দাড়িয়েছেন।#

মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com