আপডেট

x


৭ দিনের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ

বুধবার, ২০ মার্চ ২০১৯ | ২:৩৯ অপরাহ্ণ | 424 বার

৭ দিনের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ

সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর পরিবারকে ৭ দিনের মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আবরারকে চাপা দেয়া বাস সুপ্রভাত পরিবহনের মালিককে এ টাকা দিতে বলা হয়েছে।

একইসঙ্গে নিহত এ শিক্ষার্থীর পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।



দুর্ঘটনার বিষয়টি তদন্ত করে বিআরটিএ, পুলিশের ট্রাফিক বিভাগ, বুয়েটের এক্সিডেন্ট রিসার্চ সেন্টারকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশও দিয়েছেন আদালত।

রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদদুস কাজল এসব তথ্য জানিয়েছেন। পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে আজই তিন রিটটি করেছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে প্রগতি সরণিতে বসুন্ধরা আবাসিক এলাকার গেটের সামনে বাসচাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী। এরপরই রাস্তায় নেমে প্রতিবাদ জানায় শিক্ষার্থীা। গতকাল দিনভর বসুন্ধরা গেটের সামনে অবস্থান করে বিকেলের দিকে কর্মসূচি স্থগিত করা হয়। এরপর আজ সকাল থেকে তারা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন। পুরান ঢাকা, ধানমন্ডি, উত্তরাতেও শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বলে খবর রয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com