হাসিমপুরে মনুনদীর বেড়ীবাধ ভাঙ্গণে মনু-কটারকোনা যান চলাচল বন্ধ।

বুধবার, ১০ জুলাই ২০১৯ | ৯:১০ অপরাহ্ণ | 867 বার

হাসিমপুরে মনুনদীর বেড়ীবাধ ভাঙ্গণে মনু-কটারকোনা যান চলাচল বন্ধ।

ছয়ফুল আলম সাইফুলঃ   মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের মনু-কটাকোনার হাসিমপুর নামক স্থানে মনুনদীর বেঁড়ীবাধ ভাঙ্গণের ফলে রাস্তা ঝুকিপুর্ণ হওয়ায় স্থানীয় হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু আপাদত গাড়ী চলাচল না করার জন্য রাস্তাটি বাস ফেলে বন্ধ করে দিয়েছেন এবং প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করেন।

আজ ১০ জলাই বুধবার বিকালে হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি অবগত করলে ঘটনাস্থল পরির্দশন করেন মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক ও প্রকৌশলী আব্দুস সহিদ, নির্বাহী প্রকৌশলী নরেন্দ্র সংকর চক্রবর্তী, উপ-বিভাগীয় প্রকৌশলী খোরশেদ আলম, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সরোয়ার আলম চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করে কটারকোনা বাজার হইতে মনু ইউনিয়ন অফিস পযর্ন্ত ভাঙ্গণ স্থানে ও মনুনদীর বাঁধ রক্ষাকারার জন্য যা যা করার সর্বাত্বক ব্যবস্থা গ্রহন করবেন বলে জানিয়েছেন।

এছাড়াও মনুনদীর বাঁধ কাউকাপন বাজারে প্রায় ৭০০ ফুট, কয়েক দফা ভাঙনের কবলে গত ২/৩ দিনের ভারী বর্ষনে নদীর প্রতিরক্ষা বাঁধের বড় অংশ মনু নদীতে ধ্বসে পড়েছে। এতে বেশ কয়েকজন ব্যবসায়ী স্থায়ী উচ্ছেদ হলেন । এ নিয়ে বাজারের প্রায় অর্ধশতাধিক ব্যবসায়ী ভাঙনের শিকার হয়ে ব্যবসা ছেড়ে হাত গুটিয়ে বসে আছেন।
এদিকে যেকোনো মুহূর্তে ব্রাম্মণবাজার -শমসেরনগর আর এন্ড এইচ সড়কের আন্তঃসংযোগ সিলেট, রাজনগর, কুলাউড়া ও কমলগঞ্জের মধ্যে সহজ যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়তে পারে।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com