আপডেট

x


সেরা বাঙ্গালির পুরস্কার গ্রহণ করলেন মাশরাফি

রবিবার, ৩০ জুলাই ২০১৭ | ১২:৩০ অপরাহ্ণ | 985 বার

সেরা বাঙ্গালির পুরস্কার গ্রহণ করলেন মাশরাফি

বাংলাদেশের ক্রিকেটে অবদানের স্বীকৃতি হিসেবে ‘সেরা বাঙালি-২০১৭’ পুরস্কার পেয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শনিবার রাতে কলকাতায় আনন্দবাজার পত্রিকার পক্ষ থেকে এ পুরস্কার দেয়া হয় তাকে। জমকালো অনুষ্ঠানে মাশরাফির হাতে পুরস্কার তুলে দেন ভারতীয় নারী ক্রিকেটার ঝুলন গোস্বামী।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য বাঙ্গালি ব্যক্তিবর্গকে প্রতি বছরই সম্মাননা জানিয়ে পুরস্কৃত করে কলকাতার জনপ্রিয় আনন্দবাজার পত্রিকা। এবার পুরস্কারটি পেলেন মাশরাফি।



এর আগে বাংলাদেশের দুই ক্রিকেটার হাবিবুল বাশার সুমন ও সাকিব আল হাসান এ পুরস্কার পান।

২০০৭ সালে এ পুরস্কার পেয়েছিলেন সুমন। আর ২০১২ সালে সাকিব।

পাঁচ বছর পর কলকাতার এ পুরস্কারটি আবারো উঠলো কোনো বাংলাদেশের ক্রিকেটারের হাতে।

ক্রিকেটে বাংলাদেশের অগ্রগতিতে মাশরাফির ভূমিকা ও আধুনিক ক্রিকেটে বাংলাদেশকে অনেক দূরে নিয়ে যাওয়ার স্বীকৃতি হিসেবে মাশরাফিকে এ পুরস্কার প্রদান করা হয়। মেয়েকে নিয়ে পুরস্কার গ্রহণ করেন মাশরাফি।

মাশরাফির হাতে পদক তুলে দেয়ার আগে তার ক্রিকেট পরিসংখ্যান নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। সেখানে মাশরাফির ক্যারিয়ারের শুরু, শৈশব- সহ নানা দিক তুলে ধরা হয়। স্মৃতি রোমন্থন করেন মাশরাফি। তুলে ধরা হয় মাশরাফির কৃতিত্বনামা।

২০০১ সালে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মাশরাফি বিন মর্তুজার। ২০১৫ সালে অধিনায়কত্বের দায়িত্ব পান।

এর আগে এ দায়িত্ব পেলেও চোটের কারণে বেশিদিন পালন করতে পারেননি। অধিনায়কত্ব পেয়ে টানা ছয়টি সিরিজ জেতান দলকে। ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল ও ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি সেমি-ফাইনালে নিয়ে যান দলকে।

বল হাতেও জিতিয়েছেন অনেক ম্যাচ। ওয়ানডেতে বর্তমানে বাংলাদেশে সর্বোচ্চ উইকেটশিকারী বোলার হলেন মাশরাফি। তার ঝুলিতে রয়েছে ২৩২টি উইকেট।

মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com