আপডেট

x


সুনামগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বুধবার, ৩১ মার্চ ২০২১ | ২:১১ পূর্বাহ্ণ | 59 বার

সুনামগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সুনামগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

দেশদিগন্ত ডেস্ক : জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক বলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ জনকে আসামি করে সুনামগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।



সোমবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ সদর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১(ক)/২৫(৩)২৯(২)/৩৫ ধারায় এ মামলা দায়ের করেন যুক্তরাজ্য প্রবাসী ও সিলেটের মোগলাবাজার থানার রাইখাল গ্রামের মৃত আব্দুল শহিদের ছেলে মইনুল ইসলাম।

মামলায় প্রধান আসামী করা হয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান, অন্যান্য আসামীরা হলেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি মো. আব্দুল মালিক, সাধারণ সম্পাদক মো. কয়সর আহমেদ, শায়েস্তা চৌধুরী কুদ্দুস, মিসবাহুজ্জামান সুহেল, কামাল উদ্দিন, রহিম উদ্দিন, মাহিদুর রহমান, আনোয়ার হোসাইন খোকন, আফজল হোসেন, মো. আব্দুস সালাম, হাবিবুর রহমান, নাসির আহমদ শাহীন, শাহ আক্তার হোসাইন টুটুল, আবুল কালাম আজাদ, ইকবাল হোসেন, মো. আবুল হোসেন, হেলাল নাসিমুজ্জামান, তাজবির চৌধুরী শিমুল, নাসিম আহমেদ চৌধুরী, এমাদাদ টিপু, ডা. মুজিবুর রহমান মুজিব, মুলেহ উদ্দিন আহমদ, আরিফ মোতাহার, কবির রেজা পুমূখ।
মামলাটি আমলে নিয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে সদর মডেল থানার পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারক।

মামলার বাদীপক্ষের আইনজীবী আক্তারুজ্জামান সেলিম জানান, মামলাটি দায়ের করেছেন সিলেটের মোগলাবাজার থানার রায়খাইল গ্রামের বাসিন্দা মঈনুল ইসলাম। তিনি রায়খাইল গ্রামের মৃত আব্দুস শহিদের ছেলে। তবে মঈনুল ইসলাম যুক্তরাজ্যের নাগরিকও।

বাদী মামলার এজাহারে উল্লেখ করেছেন, তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বৈত নাগরিক। উভয় দেশেই তার ব্যবসা আছে। তিনি ব্যক্তিগত প্রয়োজনে গতবছরের ১৮ নভেম্বর বাংলাদেশে আসেন। ১৯ ডিসেম্বর দুপুরে সুনামগঞ্জ পৌর শহরের হাছন রাজা জাদুঘর পরিদর্শনে যান। সেখানে তিনি এক বন্ধুর জন্য অপেক্ষা করার সময় মোবাইলে ইউটিউবের একটি চ্যানেলে ২০২০ সালের ১৬ ডিসেম্বর আপলোড করা জুম মিটিংয়ের একটি ভিডিও দেখতে পান। এতে তারেক রহমান তার বাবা জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক দাবি করে বক্তব্য দেন। ডিজিটাল মাধ্যমে তারেক রহমানের এ বক্তব্য দেখে ও শুনে ক্ষুব্ধ হয়ে বাদী মামলাটি করেছেন।

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে সদর মডেল থানার পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আইনজীবী আক্তারুজ্জামান সেলিম।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com