আপডেট

x


সিলেট জেলা পুলিশের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা

শনিবার, ২৮ অক্টোবর ২০১৭ | ১১:৪৭ অপরাহ্ণ | 755 বার

সিলেট জেলা পুলিশের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা

কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ উদযাপন উপলক্ষে সিলেট জেলা পুলিশের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সিলেট জেলা পুলিশ সুপার মো. মনিরুজ্জামান অতিথিদের সঙ্গে নিয়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের কার্যক্রম শুরু করেন। পরে পুলিশ লাইন্স থেকে র‌্যালি বের হয়ে রিকাবিবাজার পয়েন্ট প্রদক্ষিণ করে পুনরায় পুলিশ লাইন্সে ফিরে আসে।

পরে পুলিশ লাইন্সে শহীদ এসপি এম. শাসমুল হক মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা কমিউনিটি পুলিশ সমন্বয় কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, ওসমানীনগর থানার ৮নং ওসমানপুর ইউনিয়নের চেয়ারম্যান মঈনুল আজাদ ফারুক প্রমুখ।



সিনিয়র সহকারী পুলিশ সুপার লুৎফর রহমানের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) ড. আ. ক. ম. আকতারুজ্জামান বসুনিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘কমিউনিটি পুলিশিং এর ধারনা উন্নত বিশে^ বহু আগে থেকে প্রচলিত থাকলেও সময়ের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে দেরিতে হলেও পুলিশের আইজিপি এ.কে.এম শহীদুল হকের প্রচেষ্টায়  এর প্রচলন হয়েছে।’

সভায় সভাপতি তার বক্তব্যে সকলকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সমাজ হতে অপরাধ নির্মূলের লক্ষ্যে পুলিশকে সংবাদ দিয়ে সহায়তা করার আহবান জানান।

আলোচনা সভা শেষে সিলেট জেলায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালুকরণে অগ্রণী ভূমিকা পালন করায় কমিউনিটি পুলিশ সমন্বয় কমিটির আহবায়ক মাসুক উদ্দিন আহমদকে শ্রেষ্ঠ সদস্য এবং জকিগঞ্জ থানার এসআই সৈয়দ ইমরোজ তারেককে শ্রেষ্ঠ সিপিও হিসেবে বাংলাদেশ পুলিশের আইজিপি প্রদত্ত ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com