আপডেট

x


সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মৌলভীবাজারের ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

বুধবার, ০৬ মার্চ ২০১৯ | ১০:০০ অপরাহ্ণ | 717 বার

সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মৌলভীবাজারের ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

মিথ্যা সংবাদ প্রকাশের দায়ে সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল বাংলাদেশ ঢাকার বিশেষ আদালতে মৌলভীবাজারে অনলাইন পত্রিকার মশাহিদ আহমদ ও আব্দুল বাছিত খান নামক ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় গত ০৩ই মার্চ এই মামলাটি দায়ের করেন কুলাউড়া ডিগ্রি কলেজের শিক্ষক ও দৈনিক ইনকিলাবের উপজেলা প্রতিনিধি মাঞ্জুরুল হক।

মামলার বিবরণে জানা যায়, গত ২৬শে জানুয়ারি “মৌলভীবাজারে শিল্প ও বানিজ্যমেলায় কুলাউড়া ডিগ্রি কলেজের ২ শিক্ষক আটক ও মুচলেখা দিয়ে মুক্ত” শিরোনামে অনাবিল ডটকম ও অপরাধ অনুসন্ধান নামক দু’টি অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট। ঘটনার সাথে প্রতিবেদনের কোন মিল নেই। ফলে মামলার বাদি কুলাউড়া ডিগ্রি কলেজের শিক্ষক ও দৈনিক ইনকিলাবের প্রতিনিধি মাঞ্জুরুল হক অনলাইন পত্রিকা অনাবিল ডটকমের প্রতিনিধি মশাহিদ আহমদ ও অপরাধ অনুসন্ধানের প্রতিনিধি আব্দুল বাছিত খানের কাছে প্রথমে প্রতিবাদ ও পরে উকিল নোটিশ দেন। কিন্তু তারা উকিল নোটিশের কোন জবাব না দেয়ায় তাদের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল বাংলাদেশ, ঢাকার বিশেষ আদালতে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (নং ৪৩/২০১৯) দায়ের করেন।



অনলাইন পত্রিকা অনাবিল ডটকমের প্রতিনিধি মশাহিদ আহমদ মৌলভীবাজার সদরের আনিকেলীবুদা গ্রামের মৃত আব্দুল খালিকের পুত্র ও অপরাধ অনুসন্ধানের প্রতিনিধি আব্দুল বাছিত খান কমলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত আব্দুল করিমের পুত্র।
মামলার বাদি অভিযোগে আরও উল্লেখ করেন, উক্ত সাংবাদিকরা নিরীহ মানুষকে হয়রানি করে চাঁদাবাজিসহ নানা অপকর্মে লিপ্ত রয়েছে। তারা মৌলভীবাজারে শিল্প ও বানিজ্যমেলায় কুলাউড়া ডিগ্রি কলেজের ২ শিক্ষক আটক ও মুচলেখা দিয়ে মুক্ত শিরোনামে সংবাদ প্রকাশ করে। এই ঘটনার সাথে বাস্তবে মাঞ্জুরুল হকের কোন সম্পৃক্ততা নেই। অথচ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক থেকে ছবি নিয়ে মিথ্যা সংবাদটি প্রকাশ করা হয়। এতে মামলার বাদির সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও মান সম্মান বিনষ্ট হয়। তিনি সংবাদের প্রতিবাদ জানান। প্রতিবাদ না প্রকাশ করায় উকিল নোটিশ করেন। কিন্তু অভিযুক্ত সাংবাদিকরা উকিল নোটিশের কোন জবাব দেননি। ফলে বাধ্য হয়ে তিনি আদালতের দ্বারস্থ হন এবং মামলা দায়ের করেন।

সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল বাংলাদেশ ঢাকার বিশেষ আদালতে মৌলভীবাজারের সাংবাদিকদের নামে এটি প্রথম মামলা বলে জানিয়েছেন উক্ত মামলার আইনজীবি অ্যাডভোকেট সোহেল ইসলাম খান।#

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com