আপডেট

x

সর্বকালের সেরা দশে স্থান পেতে ১৯ রান দূরে সাকিব

শুক্রবার, ০৫ জুলাই ২০১৯ | ১২:০৮ অপরাহ্ণ | 99 বার

সর্বকালের সেরা দশে স্থান পেতে ১৯ রান দূরে সাকিব

সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে বাংলাদেশের। ভারতের কাছে ২৮ রানে হেরে চলতি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে টাইগাররা। জয়-পরাজয় আর বৃষ্টির মাঝেও জ্বলে উঠেছেন টাইগার তারকা সাকিব আল হাসান। এখন পর্যন্ত ৫৪২ রান নিয়ে চলতি আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ভারতীয় ওপেনার রোহিত শর্মার পরেই তার অবস্থান। এছাড়া বল হাতেও ৭ ইনিংসে ১১ উইকেট ঝুলিতে পুরে টুর্নামেন্টের এখন পর্যন্ত তিনিই সেরা পারফর্মার।

আজ শুক্রবার ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে টাইগার শিবির। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সাড়ে ৩টায়। এই ম্যাচের আগে অনন্য একটা ব্যক্তিগত মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব আল হাসান। আর ১৯ রান করলেই যে সাকিব বিশ্বকাপে সর্বকালের সর্বোচ্চ রানের মালিকের ১০ জনের তালিকায় ঢুকে যাবেন, যে তালিকায় আছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকার, ব্রায়ান লারার মতো তারকারা।

অবশ্য টেন্ডুলকার-পন্টিংরা অনেক দূরত্বে। ১৮ রান করলে বিশ্বকাপে সাকিবের মোট রান হবে ১‌১০০। সেক্ষেত্রে মাহেলা জয়াবর্ধনেকে পেছনে ফেলবেন সাকিব।

শুধু তাই নয়, আরও একটি বিশ্বকাপ খেলতেই পারেন সাকিব। সেই বিশ্বকাপে এবারের মতো ফর্ম না থাকলেও বিশ্বকাপের সর্বকালের সেরা পাঁচে উঠে যাওয়ার সম্ভাবনা বেশ উজ্জ্বল থাকবে সাকিবের।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com