শপথ নিলেন নবনির্বাচিত সংসদ সদস্যরা

বৃহস্পতিবার, ০৩ জানুয়ারি ২০১৯ | ১১:৫৭ পূর্বাহ্ণ | 646 বার

শপথ নিলেন নবনির্বাচিত সংসদ সদস্যরা

দেশদিগন্ত নিউজ ডেস্ক: শপথ নিলেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যরা। সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে নতুন এমপিদের শপথ বাক্য পাঠ করান স্পিকার ডক্টর শিরীন শারমীন চৌধুরী।

সংসদ ভবনের শপথ কক্ষে কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা শুরু হয়। নিয়ম অনুযায়ী বিদায়ী স্পিকার নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ পড়ান। তবে বর্তমান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী একাদশ সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হওয়ায় জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধি অনুযায়ী, নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ পড়ানোর আগে তিনি নিজে শপথ নেন এবং শপথ নামায় স্বাক্ষর করেন।



এরপর স্পিকার হিসেবে তিনি নির্বাচিত ২৯১ জন নতুন সংসদ সদস্যদের শপথ পড়ান। পরে শপথপত্রে স্বাক্ষর করেন নির্বাচিত এমপিরা। এরপর সংসদ সচিবালয়ের কাগজে স্বাক্ষর করেন।

এদিকে নির্বাচিত হলেও শপথ নিচ্ছেন না জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত ৭ জনপ্রতিনিধি।তারা ভোট কারচুরি ও অনিয়মের প্রতিবাদে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়নি। শপথ না নিয়ে আজ ইসিতে যাবে জাতীয় ঐক্যফ্রন্ট। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীরা সিইসি’র কাছে একযোগে স্মারকলিপি দেবেন। বিকেল ৩টায় সংসদের ৩০০ আসনের প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশনে যাবেন ঐক্যফ্রন্টের নেতারা।

মন্তব্য করতে পারেন...

comments


মধ্যপ্রাচ্য বিএনপির ভার্চুয়াল দোআ মাহফিল ও আলোচনায় যোগ দিলেন তারেক রহমান

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com