রাশিয়ার টিকিট পেল সুইজারল্যান্ড-ক্রোয়েশিয়া

সোমবার, ১৩ নভেম্বর ২০১৭ | ২:৪০ অপরাহ্ণ | 308 বার

রাশিয়ার টিকিট পেল সুইজারল্যান্ড-ক্রোয়েশিয়া

রাশিয়া বিশ্বকাপের টিকেট পেলো সুইজারল্যান্ড ও ক্রোয়েশিয়া। রোববার রাতে ইউরোপিয়ান অঞ্চলের প্লে অফের দ্বিতীয় লেগের পৃথক ম্যাচে ড্র করেও মূলপর্ব নিশ্চিত করল দল দুটি।গেলো বৃহস্পতিবার নিজেদের মাঠে গ্রিসকে ৪-১ গোলে বিধ্বস্ত করে এগিয়ে থাকে ক্রোয়েশিয়া। ফিরতি লেগে রোববার গ্রিসের রাজধানী অ্যাথেন্সে ফের মুখোমুখি হয় দুই দল। রাশিয়ায় যেতে হলে গ্রিসকে অন্তত ৪-০ গোলে জিততে হতো। যদিও ম্যাচটি গোল শূন্য ড্র হয়।

তবে প্রথম ম্যাচে হতাশাজনক হারের পর নিজেদের মাঠের এ ম্যাচে স্বাগতিকরা চমৎকার ভাবে ঘুরে দাঁড়ায়। পুরো ম্যাচজুড়েই তাদেরই আধিপত্য ছিল। বেশ কয়েকবার চেষ্টা করেও গোল করা সক্ষম হয়নি।নির্ধারিত ৯০ মিনিট পর সফরকারীরা উল্লাসে মেতে উঠে। ১৯৯১ সালের স্বাধীনতা লাভের পর এ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিলো দলটি।অন্যদিকে নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে প্লে অফের দ্বিতীয় লেগের ম্যাচে মাঠে নামে সুইজারল্যান্ড।নিজেদের মাঠে ড্র করে ২০১৮ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে দলটি। এ নিয়ে বিশ্বকাপে পর পর চার বার সুযোগ পেল সুইসরা।

ম্যাচে দুই পক্ষই বেশ কয়েকবার সুযোগ পেয়েও গোল করতে পারেনি। তবে ইউরোপ অঞ্চলের পেছনের সারির দল নর্দান আয়ারল্যান্ড বেশ চমক দেখায় ম্যাচে। শেষ পর্যন্ত কোনো গোল না হওয়ায় ম্যাচটি ড্র হয়। প্রথম লেগে ১-০ তে এগিয়ে থাকার কারণে গ্রেটেস্ট শো অন আর্থে’র মূল পর্বে দেখা যাবে সুইসদের।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com