রাশিয়ার ওপর নতুন অবরোধের বিলে স্বাক্ষর ট্রাম্পের

বৃহস্পতিবার, ০৩ আগস্ট ২০১৭ | ১:১৫ অপরাহ্ণ | 426 বার

রাশিয়ার ওপর নতুন অবরোধের বিলে স্বাক্ষর ট্রাম্পের

রাশিয়ার ওপর নতুন অবরোধ আরোপের বিলে স্বাক্ষর করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় গতকাল বুধবার প্রেসিডেন্ট ট্রাম্প বিলটিতে স্বাক্ষর করেন বলে হোয়াইট হাউস জানিয়েছে। এই বিলটি মার্কিন কংগ্রেসের দুই কক্ষে সংখ্যাগরিষ্ঠ ভোটে পাস হয়।
হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পের বিলে স্বাক্ষর করার মাধ্যমে রাশিয়ার ওপর নতুন অবরোধ আরোপ করতে আর বাধা থাকলো না। এমনকি প্রেসিডেন্ট ট্রাম্পের অবরোধ শিথিলেরও সুযোগ থাকলো না। বিলটি সম্প্রতি প্রেসিডেন্ট ট্রাম্পের টেবিলে যায়। অনেকে মনে করেছিলেন, প্রেসিডেন্ট ট্রাম্প বিলটিতে স্বাক্ষর করবেন না। তিনি বিলটিতে ভেটো দেবেন।
কিন্তু এরই মধ্যে রাশিয়া যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয়। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়ায় মার্কিন কূটনীতিকসহ ৭৫৫ জনকে ছাটাই করার নির্দেশ দেন এবং সেপ্টেম্বরের মধ্যেই মার্কিনীদের রাশিয়া ত্যাগ করার নির্দেশ দেন। এছাড়া দুটি মার্কিন কম্পাউন্ড জব্দ করারও নির্দেশ দেন পুতিন। গত বছরের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার ওপর নতুন করে অবরোধ আরোপের সিদ্ধান্ত গ্রহণ করেন ডেমোক্র্যাট এবং রিপাবলিকান কংগ্রেসম্যান ও সিনেটররা। সিএনএন।



মন্তব্য করতে পারেন...

comments


মনু নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন হুমকির মুখে সেতু

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com