রাতে রাশিয়া বিশ্বকাপের ড্র

শুক্রবার, ০১ ডিসেম্বর ২০১৭ | ৮:৩৭ অপরাহ্ণ | 371 বার

রাতে রাশিয়া বিশ্বকাপের ড্র

আগামী বছরের ১৪ জুন থেকে ১৫ জুলাই রাশিয়ায় অনুষ্ঠিত হবে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। বিশ্বকাপের অফিসিয়াল পোস্টার প্রকাশিত হয়েছে। হয়েছে লোগো উন্মোচনও। এবার ড্রয়ের পালা। সে কাঙ্ক্ষিত ড্র অনুষ্ঠিত হবে আজ। অর্থাৎ, গ্রুপ পর্বে কে কার বিরুদ্ধে খেলবে তা আজ ঠিক হয়ে যাবে।ড্র অনুষ্ঠিত হবে মস্কোর স্টেট ক্রেমলিন প্যালেসে। শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। সরাসরি সম্প্রচার করবে সনি টেন ১ ও ২, স্কাই স্পোর্টস ও আইটিভি। মোট ৩২টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। এর মধ্যে স্বাগতিক রাশিয়া বাদে ৩১টি দল বাছাইপর্বের মাধ্যমে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে।

৩২টি দলকে মোট চার ভাগে ভাগ করা হয়েছে। অক্টোবরের ফিফা র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে পট করা হয়েছে। সেক্ষেত্রে ব্যতিক্রম শুধু রাশিয়া। স্বাগতিক হওয়ায় পটে তারা প্রথম অবস্থানে রয়েছে। নিয়ম হচ্ছে একই পটে থাকা দলগুলো গ্রুপ পর্বে একে অপরের মুখোমুখি হবে না।আবার গ্রুপ পর্বে একই অঞ্চলের একটি দল অপর দলের মুখোমুখি হবে না। কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম হচ্ছে ইউরোপ। এই অঞ্চল থেকে একটি গ্রুপে সর্বোচ্চ দুইটি দল থাকতে পারবে। সেক্ষেত্রে জার্মানি ও ইংল্যান্ড একই গ্রুপে পড়তে পারে। এমনকি ব্রাজিলকেও পেতে পারে ইংল্যান্ড!

দেখে নেওয়া যাক ড্রয়ের কোন পাত্রে কোন দলপট ১: রাশিয়া, জার্মানি, ব্রাজিল, পর্তুগাল, আর্জেন্টিনা, বেলজিয়াম, পোল্যান্ড, ফ্রান্স।
পট ২: স্পেন, পেরু, সুইজারল্যান্ড, ইংল্যান্ড, কলম্বিয়া, মেক্সিকো, উরুগুয়ে, ক্রোয়েশিয়া।
পট ৩: ডেনমার্ক, আইসল্যান্ড, কোস্টারিকা, সুইডেন, তিউনিশিয়া, মিশর, সেনেগাল, ইরান।
পট ৪: সার্বিয়া, নাইজেরিয়া, অস্ট্রেলিয়া, জাপান, মরক্কো, পানামা, দক্ষিণ কোরিয়া, সৌদি আরব।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com