আপডেট

x


রাতে ঢাকা পৌঁছাবেন এরশাদ

বুধবার, ২৬ ডিসেম্বর ২০১৮ | ৯:৪৩ অপরাহ্ণ | 326 বার

রাতে ঢাকা পৌঁছাবেন এরশাদ

দেশদিগন্ত নিউজ ডেস্ক:  একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ফেরা না ফেরার গুঞ্জনের মধ্যে অবশেষে দেশে আসছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বাংলাদেশ সময় বুধবার বিকেল ৫টার দিকে সিঙ্গাপুর থেকে একটি বিশেষ বিমানে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি।



সমকালকে এতথ্য নিশ্চিত করে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য এসএম ফয়সাল চিশতী জানান, এরশাদ রাত ৯টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

৮৮ বছর বয়সী রাজনীতিক এরশাদ কয়েক মাস ধরে অসুস্থতায় ভুগছেন। শুধু নভেম্বর মাসেই চারবার ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয় তাকে।

অসুস্থতার কারণে জাতীয় পার্টির প্রার্থী বাছাই ও নির্বাচনী কার্যক্রম থেকেও দূরে ছিলেন এরশাদ। তার অসুস্থতা ও রাজনীতি থেকে দূরে থাকা নিয়ে নানা গুঞ্জন ছড়ায় রাজনৈতিক অঙ্গনে। তিনি দলীয় প্রধানের দায়িত্ব ছোট ভাই জিএম কাদেরের হাতে দিয়ে সিঙ্গাপুর যেতে পারেন- এমন গুঞ্জনও ছড়ায়।

এর মধ্যেই চলতি মাসের শুরুতেই দলের মহাসচিব পরিবর্তন করেন এরশাদ। এবিএম রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে মসিউর রহমান রাঙ্গাঁকে এ পদে বসান। এরপর নানা নাটকীয়তার জন্ম দিয়ে ১০ ডিসেম্বর রাতে সিঙ্গাপুর যান এরশাদ।

আসন্ন নির্বাচনে রংপুর-৩ ও ঢাকা-১৭ আসনে প্রার্থী হয়েছেন এরশাদ। রংপুর-৩ আসনে তিনি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী। সেখানে নৌকার প্রার্থী নেই। ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক ফারুক।

জাতীয় পার্টির একটি সূত্র এবং কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে সমকালকে জানিয়েছিলেন, ভোটের আগে এরশাদের দেশে ফেরার সম্ভাবনা ক্ষীণ। এলে সর্বোচ্চ দু-তিন দিন আগে আসবেন। সিঙ্গাপুরে তিনি সরকারের ‘নিয়ন্ত্রণে’ রয়েছেন বলে দাবি করেছে জাতীয় পার্টির সূত্রটি।

তবে এরশাদ নির্বাচনের অন্তিম মুহূর্তে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের দিকে ভিড়তে পারেন বলে যে গুঞ্জন রয়েছে, তা নাকচ করে সূত্রটি।

এ বিষয়ে ফয়সাল চিশতী সম্প্রতি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ যে চিকিৎসকের অধীনে চিকিৎসা করান, তিনি এতদিন যুক্তরাষ্ট্রে ছিলেন। সম্প্রতি সিঙ্গাপুরে ফিরে তার চিকিৎসা শুরু করেছেন। এ কারণেই বিলম্ব হচ্ছে। ফলে ২২ ডিসেম্বর দেশে ফিরতে পারবেন না। আরও কয়েকদিন সময় লাগতে পারে।

মন্তব্য করতে পারেন...

comments


যুবদলের কেন্দ্রীয় কমিটিতে রাখার দাবীতে সামাজিক যোগাযোগে মাধ্যমে জাকির হোসেন উজ্জ্বলের ছবি ভাইরাল

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com