আপডেট

x


যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে খালেদা জিয়া নির্দোষ : বিএনপি

সোমবার, ১৮ মার্চ ২০১৯ | ৬:৩৫ অপরাহ্ণ | 695 বার

যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে খালেদা জিয়া নির্দোষ : বিএনপি

কারাবন্দি খালেদা জিয়া যে ‌‌‌‘নির্দোষ’ তা মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মানবাধিকার প্রতিবেদনেই প্রমাণ মিলেছে বলে মন্তব্য করেছে বিএনপি।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন।



তিনি বলেন, গতকাল যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মার্কিন স্টেট ডিপার্টমেন্টের বার্ষিক মানবাধিকার বিষয়ে রিপোর্টে বলেছে, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে বাংলাদেশের সরকার দুর্নীতির শক্ত প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হয়েছে। শুধু রাজনৈতিক কারণে তাকে বন্দি করে রাখা হয়েছে।’

রিজভী বলেন, রিপোর্টে আরও বলা হয়েছে- ‘সংবিধান অনুযায়ী বাংলাদেশে সংসদীয় পদ্ধতির সরকারব্যবস্থা প্রতিষ্ঠিত আছে। কিন্তু কার্যত সব ক্ষমতাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে কেন্দ্রীভূত হয়ে আছে।

বিএনপির এ নেতা আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী মধ্যযুগীয় সম্রাজ্ঞীর মতো দেশ শাসন করছেন সে কথা আমরা আগেই বলেছিলাম। আজ আন্তর্জাতিকভাবেও শেখ হাসিনার কর্তৃত্ববাদী শাসনের বিরুদ্ধে বিবৃতি আসছে।

‘সব সাংবিধানিক ক্ষমতা কুক্ষিগত করে শেখ হাসিনা শুধু রাজনৈতিক প্রতিপক্ষ হওয়ায় সম্পূর্ণ নির্দোষ খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছেন, মার্কিন স্টেট ডিপার্টমেন্টের রিপোর্টেও তা প্রমাণিত হলো।’

রিজভী বলেন, শেখ হাসিনার নির্দেশেই খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হয়েছে। তার জামিন নিয়ে টালবাহানা করছে, তাকে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করা হচ্ছে এবং তার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com