আপডেট

x


যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস কুয়েত

বুধবার, ২৭ মার্চ ২০১৯ | ১:০৬ অপরাহ্ণ | 491 বার

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস কুয়েত

নিজস্ব প্রতিনিধি: গতকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির দীর্ঘ স্বাধিকার আন্দোলনের চূড়ান্ত লড়াইয়ের সূচনার কাল। প্রতিবছর মহান স্বাধীনতা দিবস জাতির জীবনে প্রেরণায় উজ্জীবিত হওয়ার নতুন বার্তা নিয়ে আসে। স্বাধীনতা দিবস তাই বাংলাদেশের মানুষের কাছে মুক্তির প্রতিজ্ঞায় উদ্দীপ্ত হওয়ার ইতিহাস। ১৯৭১ সালের এই দিনে শুরু হয় মুক্তিযুদ্ধ। মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও তাদের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকারের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করলো বাংলাদেশ দূতাবাস কুয়েত ।



সকাল ৯ ঘটিকায় পতাকা উত্তোলন করেন কুয়েতে নিযুক্ত রাষ্ট্রদূত এস এম আবুল কালাম , তারপর পর্যায়ক্রমে রাস্ট্রপতির ,প্রধানমন্ত্রীর বানী ও পররাস্টমন্ত্রী – পররাস্ট্র প্রতিমন্ত্রীর বানী পর্যায়ক্রম পাঠ করেন বিগ্রেডিয়ার শাহ সাগিরুল ইসলাম(ডিফেন্ড এটাচি), আনিসুজামান (কাউন্সিলর রাজনৈতিক -দূতালয় প্রধান) জহিরুল ইসলাম খাঁন (কাউন্সিলর ) ও সোনালী ব্যাংক প্রতিনিধি যথাযত যোগ্যমর্যাদায় ৪৮ তম স্বাধীনতা দিবস পালন করলো বাংলাদেশ দূতাবাস কুয়েত
সকাল ৯ টায় পতাকা উত্তোলন করেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ।রাষ্ট্রপতির বানী ও প্রধানমন্ত্রীর বানী, পররাস্ট্র মন্ত্রীর বানী পাট করা হয় ।
বিভিন্ন কুটনৈতিকদের উদ্দেশ্য জে ডাব্লিউ (পাঁচতারকা হোটেল ) অনুষ্ঠানের আয়োজন করা হয় রাত ৭ টায় ।


কুটনৈতিকদের উপস্হিতিতে বণাঢ্য আয়োজনের মধ্যে কেক কাটেন প্রধান অতিথী ড,খালেদ আল আলী ফাদেল (তৈল সম্পদ মন্ত্রী কুয়েত) ও রাস্ট্রদূত এস এম আবুল কালাম , অনুষ্টানে রাজনৈতিক , সামাজিক , সাংস্কৃতিক ও সাংবাদিকদের উপস্হিতি ছিলো উল্লেখযোগ্য ।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com