আপডেট

x


যথাযথ মর্যাদায় কুয়েতস্হ বাংলাদেশ দূতাবাসে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ পালিত হয়েছে

শনিবার, ২১ নভেম্বর ২০২০ | ১১:১০ অপরাহ্ণ | 110 বার

যথাযথ মর্যাদায় কুয়েতস্হ বাংলাদেশ দূতাবাসে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ পালিত হয়েছে

যথাযথ মর্যাদায় কুয়েতস্হ বাংলাদেশ দূতাবাসে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ পালিত হয়েছে

আজ ২১ নভেম্বর সকাল ৯ ঘটিকায় সশস্ত্র দিবস উদযাপন উপলক্ষে কুয়েতস্হ বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা শাখা কর্তৃক আয়োজিত অনুষ্টানে মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মো: আশিকুজ্জামান কুয়েতে অবস্হানরত দূতাবাস ও সশস্ত্র বাহিনীর সদস্যদের মাথা উঁচু করে দায়ীত্ব পালন করতে উদ্বুদ্ধ করেন ।তিনি একই সাথে দেশ তথা জাতি গঠনে এবং অন্যান্য কর্তব্য পালনে সশস্ত্র বাহিনীর অবদানকে শ্রদ্ধা ভরে স্মরন করেন ।
কোভিড-১৯ মহামারীর কারণে অনুষ্ঠানটি সীমিত পরিসরে পালন করা হয়। শুরুতে দেশের সার্বিক কল্যাণ ও সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণীসমূহ পাঠ করা হয়। অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
রাষ্ট্রদূত মেজর জেনারেল মো: আসিকুজ্জামান তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া স্বাধীনতার পর একটি আধুনিক ও চৌকস সশস্ত্র বাহিনী গড়ে তোলার জন্য মজবুত ভিত্তি স্থাপনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।
তিনি উল্লেখ করেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্ব পালনের পাশাপাশি যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায়, বেসামরিক প্রশাসনকে সহযোগিতাসহ জাতিগঠনমূলক কর্মকাণ্ডে সশস্ত্র বাহিনী প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে সশস্ত্র বাহিনীর সদস্যরা আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সশস্ত্র বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা জানান রাষ্ট্রদূত ।



মন্তব্য করতে পারেন...

comments


তারেক রহমানের জন্মদিনে জাপানের সাবেক প্রধানমন্ত্রীর উষ্ণ অভিনন্দন

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com