আপডেট

x


মৌলভীবাজারে মনুনদীতে স্বপ্নের রাজাপুর সেতুর কাজ শুরু

মঙ্গলবার, ১২ মার্চ ২০১৯ | ৯:৪০ অপরাহ্ণ | 1512 বার

মৌলভীবাজারে মনুনদীতে স্বপ্নের রাজাপুর সেতুর কাজ শুরু

ছয়ফুল আলম সাইফুল, মৌলভীবাজার প্রতিনিধিঃ   মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ও হাজীপুর ইউনিয়নের শাইলকা ও সুখনাভী নামক স্থানে স্বপ্নের রাজাপুর সেতুসহ উভয় পাশের রাস্তায় প্রায় ৩০০ কোটি টাকার কাজ শুরু হয়েছে।


রাজাপুর এলাকা থেকে ১কিলোমিটার দক্ষিণে পৃথিমপাশা ইউনিয়নের শাইলকা ও হাজীপুর হাজীপুর ইউনিয়নের আলীপুর সুখনাভী নামক স্থানে এই সেতুর মুল কাজের জন্য মালামাল ও অস্থয়ী স্থাপনা তৈরী করা হচ্ছে। সেতুর কাজ শুরু হওয়ার খবরে দুই ইউনিয়নের মানুষ আনন্দে ভাসছেন। উক্ত এলাকার মানুষের দীর্ঘ দিনের দাবী পুরণ হওয়ার খবর পেয়ে এলাকার লোকজন কাজ দেখতে আসছেন।



সংযুক্ত প্রকল্পের ফলে সীমান্তবর্তী পৃথিমপাশা- হাজীপুর – শরীফপুর ইউনিয়নের সাথে কৈলাশহর থেকে চাতলা চেকপোষ্ট হয়ে আসা যানবাহন রবিরবাজার হয়ে কুলাউড়া উপজেলা সদরের সাথে সরাসরি সড়ক যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে।

মনু নদীতে “রাজাপুর সেতু ” সংযুক্ত ভুমি অধিগ্রহনসহ নতুন ৭.৫ কি.মি সড়ক নির্মাণ, হাজিপুর- শরিফপুর – চাতলা স্থল বন্দর পর্যন্ত ২৪কি.মি ভায়া রবিরবাজার -টিলাগাঁও বাজার সড়ক উন্নয়ন এর কাজ শুরু হয়েছে।

এসব কাজগুলোর ঠিকাদারি প্রতিষ্ঠান হচ্ছে – সেতু প্রকল্প – মেসার্স জন জেবি লি:। সড়ক প্রকল্প – মেসার্স ওয়াহিদ কো. লি: ঢাকা। এ বিষয়ে মৌলভীবাজার সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ  রাশেদুল হক বলেন,বর্তমানে ১২ ফুট থেকে ১৮ ফুট পাকা ও মোট ২৪ ফুট সড়ক তৈরিকরণ এবং চলমাস উভয় প্রকল্পগুলো কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করতে আমরা কাজ শুরু করেছি। এজন্য তিনি সকলের সহযোগীতা চেয়েছেন।

 

মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com