আপডেট

x


মৌলভীবাজারে জেলা প্রশাসনের সাথে পর্যটন বিষয়ক মতবিনিময় সভা

মঙ্গলবার, ০১ সেপ্টেম্বর ২০২০ | ১১:২৭ অপরাহ্ণ | 43 বার

মৌলভীবাজারে জেলা প্রশাসনের সাথে পর্যটন বিষয়ক মতবিনিময় সভা

মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে করোনাকালিন সময়ে জেলার পর্যটন শিল্পে করনীয় নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর) পুরো জেলা প্রশাসন সম্মেলন কেন্দ্রে উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর নাহি আহসান।
সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মোঃ মামুনুর রশীদ, সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (গোপনীয় শাখা, পর্যটন সেল ও ট্রেজারী শাখা) মোঃ রফিকুল ইসলাম।
এছাড়া উপস্থিত ছিলেন আবু সিদ্দিক মোঃ মুসা সভাপতি শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থা ও সত্ত্বাধিকারী টি হ্যাভেন রিসোর্ট শ্রীমঙ্গল, কাজী শামসুল হক সাধারণ সম্পাদক শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থা ও সত্ত্বাধিকারী নিস্বর্গ ইকো কটেজ, মোঃ মাহমুদুল ইসলাম, ব্যাবস্থাপক জনসংযোগ, গ্রেন্ড সুলতান টি রিসোর্ট এন্ড গল্ফ, মোঃ ছায়েদ আলী, সত্ত্বাধিকারী শ্রীমঙ্গল ইন ইন হোটেল, মোঃ মোশারফ হোসেন, পরিচালক গ্রেন্ড সেলিম রিসোর্ট এন্ড ট্যুর, সোহাগ আহমেদ, সত্ত্বাধিকারী টি ভিলা রিসোর্ট, উত্তম দাশ পিযুষ,পরিচালক হোটেল ইউনাইটেড, মোঃ খালে হোসেন, সভাপতি শ্রীমঙ্গল ট্যুর গাইড কমিউনিটি, এস কে দাশ সুমন, পরিচালক গ্রীনলিফ গেষ্ট হাউজ ও সাংগঠনিক সম্পাক শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থা সহ বিভিন্ন হোটেল রিসোর্টের কর্মকর্তাগণ।
সভায় জেলা প্রসাশনের পক্ষ থেকে করোনাকালিন জেলার পর্যটন শিল্পের করনীয় ও নির্দেশনা নিয়ে আলোচনা করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান তিনি বলেন, ইতিমধ্যে মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে রপান্তর করা হয়েছে, এখানকার পর্যটন শিল্পে সমস্যা সম্ভবনা নিয়ে আমি কথা বলেছি সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয় এবং ট্যুরিজম বোর্ডের সাথে উনারা একটি গাইডলাইন দিয়েছেন সমগ্র দেশব্যাপী করোনাকালিন পর্যটন শিল্পের জন্য এবং নিজেদের ও পর্যটকদের নিরাপত্তাব্যবস্থা নিয়ে এই গাইডলাই মোতাবেক এই শিল্প পরিচালিত হবে।
এ সময় শ্রীমঙ্গল পর্যটন শিল্পের সমস্যা ও সম্ভবনা নিয়ে আরো বক্তব্যে রাখেন শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার সভাপতি আবু সিদ্দিক মোঃ মুসা ও সাংগঠনিক সম্পাদক এস কে দাশ সুমন। বক্তারা এখানকার পর্যটন শিল্পের বর্তমান সার্বিক পরিস্থিতি তুলে ধরেন জেলা প্রশাসনের কাছে।

মতবিনিময় সভায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের নির্দেশনা পাঠ করেন মোঃ রফিকুল ইসলাম, সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গাইডলাইনে প্রতিটি হোটেল রিসোর্টে প্রশিক্ষিত কর্মচারী দ্বারা প্রবেশের সময় আগত ব্যাক্তির শরীরের তাপমাত্রা পরিক্ষা করা, উচ্চ তাপমাত্রা পাওয়া গেলে অতিথিকে আলাদা রুমে রাখা এবং ডাক্তারের সাথে পরামর্শ করা, ডোর ম্যান এবং অন্যান্য কর্মীদের অবশ্যই ইউনিফর্মযুক্ত পোশাক ও ফেস মাক্স পরিধান করা, কোভিড -১৯ এর সন্দেহজনক অতিথিদের বিষয়ে অবিলম্বে স্থানীয় স্বাস্থ্য বিভাগকে অবহিত করা, হোটেলের প্রবেশ পথে জুতা জীবাণুমুক্তকরণের জন্য স্যানিটাইজড ডোর ম্যাট সরবরাহ করা, অতিথিদের সমস্ত লাগেজ জীবানুমুক্ত করা সহ প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়।



মন্তব্য করতে পারেন...

comments


কুলাউড়ার ক্রীড়াঙ্গনের বটবৃক্ষ ফয়েজ চৌধুরীর মত সংগঠক হাজার বছরে একজন জন্মায়

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com