আপডেট

x


মাদরাসার শোক দিবসের কর্মসূচি মনিটরিং করা হবে

শনিবার, ১০ আগস্ট ২০১৯ | ৩:২৯ অপরাহ্ণ | 73 বার

মাদরাসার শোক দিবসের কর্মসূচি মনিটরিং করা হবে

দেশদিগন্ত নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবসে আগামী ১৫ আগস্ট সব মাদরাসায় কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল আয়োজনের নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। আর মাদরাসাগুলোতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হচ্ছে কিনা না করতে তা মনিটরিং করতে সব জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক এবং সব জেলা শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে। সব ইবতেদায়ি দাখিল, আলিম, ফাজিল, কামিল মাদরাসায় নেয়া শোক দিবসের কর্মসূচির ছবি তুলে পাঠাতে কর্মকর্তাদের বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস। গত ২৯ জুলাই মাদরাসাগুলোকে শোক দিবসের কর্মসূচি গ্রহণের নির্দেশনা দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। কিন্তু মাদরাসাগুলোতে শোক দিবসসহ অন্যান্য জাতীয় দিবস পালনে শৈথল্য লক্ষ্য করা যায়। তাই, জাতীয় শোক দিবসে সব মাদরাসায় কর্মসূচি গ্রহণ করা হয়েছে কিনা তা নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ। সে নির্দেশনা মোতাবেক সব জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক এবং সব জেলা শিক্ষা কর্মকর্তাদের প্রত্যেকটি ইবতেদায়ি দাখিল, আলিম, ফাজিল, কামিল মাদরাসার শোক দিবসের কর্মসূচি তদারকি করাতে বলা হয়েছে।

সুত্র জানায়, মাদরাসাগুলোতে নেয়া শোক দিবসের কর্মসূচির ছবি তুলে ইমেইলে অধিদপ্তরে পাঠাতে কর্মকর্তাদের অনুরোধ করা হয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) এ সংক্রান্ত চিঠি সব জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক এবং সব জেলা শিক্ষা কর্মকর্তাকে পাঠিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।



গত ২৯ জুলাই সব মাদরাসাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবসে আগামী ১৫ আগস্ট কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল আয়োজনের নির্দেশ দেয় মাদরাসা শিক্ষা অধিদপ্তর। একই সাথে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজানামচা বই দুটিসহ ও বাংলাদেশ শিশু একাডেমি প্রকাশিত শিশুদের জন্য বঙ্গবন্ধুর জীবনীর ওপর লেখা ২৬টি বই সব মাদরাসায় ক্রয় ও শিক্ষার্থীদের পঠন নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়। এছাড়া কৃতী শিক্ষার্থী উপহার হিসেবে এসব বই দেয়ার ব্যবস্থা গ্রহণের নির্দেশনাও দেয়া হয় মাদরাসাগুলোকে।

মন্তব্য করতে পারেন...

comments


ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড পেল কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com