আপডেট

x

ব্র্যাক সম্মাননা পেল বাল্যবিয়ে প্রতিরোধকারী ৮ কিশোরী

মঙ্গলবার, ০১ আগস্ট ২০১৭ | ১:২৭ অপরাহ্ণ | 368 বার

ব্র্যাক সম্মাননা পেল বাল্যবিয়ে প্রতিরোধকারী ৮ কিশোরী

বরিশালে বাল্যবিয়ে প্রতিরোধকারী আট কিশোরীকে সম্মাননা দিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। এর মধ্যে বাল্যবিয়ে বন্ধে সাহসিকতার স্বীকৃতি হিসেবে যুক্তরাষ্ট্রের ফার্সদ্ব লেডি মেলানিয়া ট্রাম্পের কাছ থেকে পুরস্কার পাওয়া ঝালকাঠির কিশোরী শারমিন আক্তারও রয়েছেন। সংস্থাটির সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আয়োজনে গতকাল সোমবার সকালে নগরীর বরিশাল ক্লাবের অমৃত লাল দে মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠান ও বাল্যবিয়ে বিরোধী উদ্বুদ্ধকরণ সমাবেশে তাদের হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ।

শারমিন ছাড়াও সম্মাননা পাওয়া অন্য কিশোরীরা হলেন ঝালকাঠি সদরের পাখি আক্তার ও লামিয়া আক্তার, ভোলার লালমোহনের রেহেনা আক্তার মিতু বেগম, ভোলা সদরের ফারজানা আক্তার, পটুয়াখালীর

দশমিনার সাদিয়া আক্তার, বরগুনার বেতাগীর ইতি আক্তার এবং বরিশালের আগৈলঝাড়ার নীলিমা কর।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম, বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার মো. হাবিবুর রহমান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোশাররফ হোসেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগম, জেলা শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির ও জেলা মহিলা পরিষদের সভানেত্রী রাবেয়া বেগম। সভাপতিত্ব করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির প্রধান ফারহানা হাফিজ।
সমাবেশে বক্তারা বলেন, বাল্যবিয়ে মেয়েশিশুর সব সম্ভাবনাকে ধ্বংস করে দেয়। তাই এটি প্রতিরোধে পরিবার, সমাজ এবং রাজনৈতিক নেতৃত্বকে এগিয়ে আসতে হবে। তাহলেই বাল্যবিয়ের অভিশাপ থেকে নতুন প্রজন্মকে মুক্ত করা সম্ভব হবে।

মন্তব্য করতে পারেন...

comments

কুলাউড়ায় মাদ্রাসার ছাত্র মাদ্রাসার শিশুছাত্রীকে ধর্ষণের চেষ্টার

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com