ব্র্যাকের চেয়ারপারসন পদ থেকে অবসরে ফজলে হাসান আবেদ

বুধবার, ০৭ আগস্ট ২০১৯ | ১:২৫ অপরাহ্ণ | 121 বার

ব্র্যাকের চেয়ারপারসন পদ থেকে অবসরে ফজলে হাসান আবেদ

দেশদিগন্ত নিউজ ডেস্কঃ  বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের চেয়ারপারসন পদ থেকে স্যার ফজলে হাসান আবেদ অবসর নিয়েছেন। তবে প্রতিষ্ঠানটির ‘এমেরিটাস চেয়ারপারসন’ হিসেবে থাকছেন তিনি।

মঙ্গলবার (৬ আগস্ট) ব্র্যাকের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ফজলে হাসান আবেদের অবসরের পর ব্র্যাকের চেয়ারপারসনের পদে আসছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান। আর ব্র্যাক ইন্টারন্যাশনালের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করবেন জাতিসংঘের সাবেক আন্ডার সেক্রেটারি জেনারেল আমিরা হক।



বিবৃতিতে আরও বলা হয়েছে, ১৯৭২ সালে ৩৬ বছর বয়সে ব্র্যাক প্রতিষ্ঠা করেন ফজলে হাসান আবেদ। প্রতিষ্ঠার পর থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি সংস্থাটির নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন। ৬৫ বছর বয়সে নির্বাহী পরিচালকের পদ থেকে অবসর নেয়ার পর তাকে চেয়ারপারসন নির্বাচিত করা হয়। পরবর্তীতে ব্র্যাক ইন্টারন্যাশনালের তত্ত্বাবধায়ক পর্ষদেরও চেয়ারপার্সন নির্বাচিত হন তিনি।

সম্প্রতি ব্র্যাকের নতুন নির্বাহী পরিচালক হিসেবে আসিফ সালেহকে নিযুক্ত করা হয়েছে। ইতোমধ্যে দায়িত্বভার গ্রহণ করেছেন তিনি। গত মে মাসে ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক হিসেবে ড. মুহাম্মদ মুসাকে নিযুক্ত করা হয়। সংস্থার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন তারা।

ফজলে হাসান আবেদ বলেন, ‘গত কয়েক বছর ধরে ব্র্যাকে আমার পরবর্তী নেতৃত্ব নিয়ে অনেক ভেবেছি এবং সেভাবে প্রস্তুতি নিয়েছি। এখন আমার বয়স ৮৩ বছর। ব্র্যাককে এগিয়ে নেয়ার কাজে যথাযোগ্য নেতৃত্ব নির্বাচনের বিষয়টি আমার সিদ্ধান্তের গুরুত্বপূর্ণ অংশ ছিল।’

মন্তব্য করতে পারেন...

comments


ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড পেল কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com