আপডেট

x


বিভিন্ন ধরণের মাদকের নিয়ন্ত্রণ করা জরুরি: বিভাগীয় কমিশনার

মঙ্গলবার, ১০ মে ২০২২ | ৩:৩০ অপরাহ্ণ | 33 বার

বিভিন্ন ধরণের মাদকের নিয়ন্ত্রণ করা জরুরি: বিভাগীয় কমিশনার

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে হবিগঞ্জে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১২ টার দিকে জেলার বাহুবলে অবস্থিত দ্য প্যালেস রিসোর্টে সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে জেলা প্রশাসন আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন- সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।



জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ আব্দুল হাই, অতিরিক্ত পরিচালক জাহিদ হোসেন মোল্লা, পুলিশ সুপার এসএম মুরাদ আলি, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা।
কর্মশালায় উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সাংবাদিকসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ অংশ নেন।

কর্মশালায় জানানো হয়, হবিগঞ্জে ২০২১ সালে ৬৭৮ জনের বিরুদ্ধে ৫২৯টি মাদক মামলা দায়ের করা হয়েছে। বিজিবি, পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পৃথক অভিযানে ২৮ হাজার ৫২৫ পিস ইয়াবা, ২ হাজার ৯৯৩ লিটার চোলাই মদ, ৬ হাজার ২শ’ বোতল কোডিন বেসড সিরাপ, ৪ হাজার ৯৭০ লিটার ওয়াশ, ৪ হাজার ৬৭৫ কেজি গাঁজা, ৩ হাজার ৩১৫ বোতল বিদেশী মদ জব্দ করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি বলেন, কাঙ্খিত সোনার বাংলা গড়তে হলে যে কোন মূল্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ করতে হবে। নতুবা ক্রমবর্ধমান অগ্রগতি ব্যাহত হবার শঙ্কা দেখা দিতে পারে। সরকার চাহিদা, সরবরাহ ও ক্ষতি হ্রাসের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি বলেন, দেশে কোন ধরণের মাদকের উৎপাদন বা চাষ হয় না। বাইরে থেকে আসা বিভিন্ন ধরণের মাদকের নিয়ন্ত্রণ করা জরুরি। এক্ষেত্রে সরকারের পাশাপাশি জনপ্রতিনিধিসহ সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com