আপডেট

x


হ্যাট্রিক বিজয়ে ইতিহাস গড়লেন সিলেটি মেয়ে রুশনারা

শুক্রবার, ০৯ জুন ২০১৭ | ৯:২৮ অপরাহ্ণ | 1085 বার

হ্যাট্রিক বিজয়ে ইতিহাস গড়লেন সিলেটি মেয়ে রুশনারা

বিপুল ভোটে জয়ী হলেন রুশনারা আলী । প্রতিদ্বন্ধি প্রার্থীকে ৩৫ হাজার ৩৯৩ ভোটের বিশাল ব্যবধানে পরাজিত করে তিনি হ্যাট্রিক করেন। গণতন্ত্রের সূতিকাগার ব্রিটেনের এবারের সাধারণ নির্বাচনে  হ্যাট্রিক করলেন এই সিলেটী ।

সিলেটের মেয়ে রুশনারা পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনের তৃতীয় বারের মতো যুক্তরাজ্যের পার্লামেন্ট মেম্বার নির্বাচিত হন। তৃতীয়বারের মতো নির্বাচিত বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারার এই অর্জনে বিশ্ব দরবারে আরো একবার বাংলাদেশের নামটি উচ্চারিত হলো। রুশনারার প্রতিটি অর্জনই তাকে নিয়ে চলেছে নতুন উচ্চতায়। ব্রিটেনের রাজনীতির মাঠে রুশনারার বিজয় রথ ছুটেই চলেছে।



রুশনারা আলী (৪০) বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে ৭১ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৪২ হাজার ৯শ ৬৯। রুশনারা নিকটতম প্রতিদ্বন্দ্বী চারলট চিরিকো পেয়েছেন ১২ শতাংশ ভোট। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৭ হাজার ৫শ ৭৬ । অন্য বাঙ্গালী প্রার্থী আজমল মশরুর পেয়েছেন ৩৮৮৮ টি ভোট। নির্বাচনের পুর্বে যাকে রুশনারার প্রধান প্রতিদ্বন্ধি ধরা হয়েছিল

উল্লেখ্য, ২০১০ ও ২০১৫  সালের নির্বাচনে টানা দুইবার  ব্রিটিশ-বাংলাদেশি মুসলিম এমপি হয়ে ইতিহাস গড়েন রুশনারা। এ আসনের ৮৫ হাজার ভোটারের প্রায় অর্ধেকই বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। রুশনারা দেশটির প্রধান বিরোধী দল লেবার পার্টির অন্যতম নীতিনির্ধারক। দলটির ছায়া মন্ত্রিসভার শিক্ষামন্ত্রীও ছিলেন তিনি।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com