বিজয় দিবসে মুক্তিযুদ্ধের কাহিনী শোনাবেন নিউইয়র্ক প্রবাসী বীর মুক্তিযোদ্ধারা

সোমবার, ৩০ অক্টোবর ২০১৭ | ১২:৩৮ পূর্বাহ্ণ | 471 বার

বিজয় দিবসে মুক্তিযুদ্ধের কাহিনী শোনাবেন নিউইয়র্ক প্রবাসী বীর মুক্তিযোদ্ধারা

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে আসন্ন বিজয় দিবস উদযাপনের লক্ষে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম। গত ২৭ অক্টোবর, শুক্রবার, সন্ধ্যায় কার্যকরী কমিটির সভায় এসব কর্মসূচি নেয়া হয়। বিজয় দিবসের এ অনুষ্ঠান নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পাবলিক স্কুলের মিলনায়তনে কিংবা জুইশ সেন্টারে অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। এর অংশ হিসেবে প্রবাসে জন্মগ্রহণকারী বাংলাদেশি বংশোদ্ভূতদের মধ্যে ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ-৭১’ শীর্ষক এক রচনা প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীরা বিজয় দিবসের সমাবেশে বক্তব্য রাখবে। একই সময় মুক্তিযুদ্ধের গল্প শোনাবেন উপস্থিত কয়েকজন বীর মুক্তিযোদ্ধা। এছাড়াও সমাবেশে বাংলাদেশের খ্যাতনামা একজন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অতিথি হিসেবে অংশ নেওয়ার কথা রয়েছে।



এসব কর্মসূচি সুষ্ঠু আয়োজনের  জন্য ফোরামের সভাপতি রাশেদ আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল বারী এবং নির্বাহী সদস্য লাবলু আনসারকে দায়িত্ব দেওয়া হয়।

রচনা প্রতিযোগিতা এবং বিজয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে গঠিত দুটি কমিটিতে রয়েছেন- কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসান, সঙ্গীত শিল্পী সবিতা দাস, ফোরামের যুগ্ম-সম্পাদক কাদের মিয়া এবং সোলায়মান আলী।

সেক্টর কমান্ডার্স ফোরামের বিজয়-উৎসবে প্রজন্ম একাত্তর, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিকেও বিশেষভাবে সম্পৃক্ত করার কথা বলা হয়।

সভায় সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি রাশেদ আহমেদ। উপস্থিত ছিলেন- সেক্রেটারি রেজাউল বারি, সহ-সভাপতি রথীন্দ্রনাথ রায় এবং আবুল বাশার চুন্নু, যুগ্ম-সম্পাদক সোলায়মান আলী, সাংস্কৃতিক সম্পাদক শহীদ হাসান, গবেষণা ও প্রকাশনা সম্পাদক তানভীর হাবীব, দফতর সম্পাদক আব্দুল আওয়াল, নির্বাহী সদস্য লাবলু আনসার, শহিদুল ইসলাম, সবিতা দাস, কামরুজ্জামান প্রমুখ।#

মন্তব্য করতে পারেন...

comments


মধ্যপ্রাচ্য বিএনপির ভার্চুয়াল দোআ মাহফিল ও আলোচনায় যোগ দিলেন তারেক রহমান

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com