আপডেট

x


পালমা কাম্পানিয়া,সানজেন্নারো ও সান জোসেফ . নাপলী বিএনপির আলোচনা

শুক্রবার, ১৮ ডিসেম্বর ২০২০ | ৯:৫২ অপরাহ্ণ | 212 বার

পালমা কাম্পানিয়া,সানজেন্নারো ও সান জোসেফ . নাপলী বিএনপির আলোচনা

পালমা কাম্পানীয়া, সানজেন্নারো ও সান জোসেফ, নাপলী- ইতালী শাখা বিএনপির আলোচনা ও বিজয় উল্লাস ।
ষোল ডিসেম্বর, মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তা বাদী দল পালমা কাম্পানীয়া, সানজেন্নারো ও সান জোসেফ, ইতালী শাখা আলোচনা ও বিজয় উল্লাস করে । দিবসটিতে দলীয় নেতাকর্মীরা বিজয় ফুল একে অপরকে পরিয়ে দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করে। সংগঠনের সভাপতি মিজানুর রহমান বাচ্চুর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মামুন আলম (মাহবুব) এবং মাজহারু হক জয়ের পরিচালনায় দলীয় নেতাকর্মীরা বিজয় দিবসের ইতিহাস নিয়ে আলোচনা করেন।
সভাপতি বক্তব্যে মিজানুর রহমান বাচ্চু বলেন, একাত্তর সালে ত্রিশ লাখ মানুষ শহীদ হয়েছে এবং এক সাগর রক্তের বিনিময় আমরা এ বিজয় পেয়েছি কিন্ত আমরা মনে করি একাত্তর সালের রণক্ষেত্রের যে যুদ্ধ তা শেষ হয়েছে এবং সেখানে আমরা বিজয় অর্জন করেছি কিন্ত বাস্তবিক অর্থে রাজনৈতিক, আর্থিক ও সামাজিক অবক্ষয়ের যে যু্দ্ধ তা এখনো বিরাজমান। দেশের দৈনন্দির যে চিত্র আমারা দেখতে পাই যা স্বাধীন দেশের নাগরিক হিসাবে আমরা আশা করি না। তাই দেশকে প্রকৃত স্বাধীন করতে আমাদের আরো যুদ্ধ, ত্যাগ সংগ্রাম করতে হবে।
সাধারন সম্পাদক মামুন আলম (মাহবুব) বলেন, যারা দেশ স্বাধীন করতে প্রাণ দিয়েছেন, তাদের যে স্বপ্ন বা উদ্দেশ্য তা একটি স্বাধীন সার্বভৌম, একটি উন্নয়নশীল দেশে পরিনত করা কিন্ত তা থেকে দেশ বঞ্চিত। দেশে যারা দূনিতীর আখড়া গড়ে বসেছে এবং যারা দেশকে অস্বিতিশীল করে তোলছে তাদের বিরুদ্ধে দেশের যুব সমাজকে এগিয়ে আসতে হবে এবং প্রবাসীদের ও ভুমিকা রাখতে হবে । তিনি আরো বলেন দেশের দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং দেশের সাধারন মানুষের কল্যানে কাজ করতে তিনি ও তার দল সব সময় কাজ করে যাবেন।
এসময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, দলের সহ সভাপতি মোস্তফা কামাল বারেক, টিপু মিয়া, ভিপি মঞ্জর হোসেন, সুরুজ জামান, মতিউর রহমান সাজু, সানাউল্লাহ সানি, ইমরান, ফারুক লাগারী সহ আরো অনেকে।
বক্তারা বলেন, দেশের কল্যাণে বিএনপি কে আবারো ক্ষমতায় আনতে হবে, সে জন্য দেশ বিদেশের সকল জিয়ার সৈনিকদের এক হয়ে কাজ করতে হবে। সেজন্য ইতালীতে বসবাসরত প্রতেকটি বিএনপির নেতাকর্মীকে কাধে কাধ মিলিয়ে কাজ করতে হবে।
তারা আরো বলেন ইউরোপ তথা দেশের বাইরে ইতালীর কেন্দ্রীয় বিএনপি একটি বড় ও শক্তিশালী সংগঠন। এ সংগঠনকেই অগ্রণী ভুমিকা রাখতে হবে এবং ইতালীর মূল বিএনপিকে বেগবান করতে পালমা কাম্পানীয়া, সানজেন্নারো ও সান জোসেফ, ইতালী শাখা বিএনপি সার্বিক ভাবে সহযোগিতা করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
এসময় দলীয় নেতাকর্মীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আল আমিন, মাহবুবুর রহমান সোহাগ, রাসেদুজ্জামান, নূরুল ইসলাম, কবির, জুয়েল, রাসেল সহ আরো অনেকে।
পরে দলীয় নেতাকর্মী ও অন্যান্য অতিথিরা বিজয় দিসব উপলক্ষে মিষ্টি বিতরন করে।



মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com