আপডেট

x


পল্লীবিদ্যুতের মামলায় শারিরিক প্রতিবন্ধি অতি দরিদ্র হান্নান কারাগারে

শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ৬:৫৮ অপরাহ্ণ | 670 বার

পল্লীবিদ্যুতের মামলায় শারিরিক প্রতিবন্ধি অতি দরিদ্র হান্নান কারাগারে

দেশদিগন্ত নিউজ ডেস্কঃ  মৌলভীবাজার সদর উপজেলার মনুমুখ ইউনিয়নের পশ্চিম সাধুহাটি এলাকায় শারিরিক প্রতিবন্ধি ও অতি দরিদ্র হান্নান মিয়া বিদ্যুৎ বিলের টাকা বকেয়া থাকার অপরাধে কারাগারে রয়েছেন।

২৩ মার্চ মৌলভীবাজার মডেল থানার এস আই আবু সাইদ তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করলে ১নং আমলী আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জামিন না মঞ্জুর করে কারাগারে তাকে প্রেরণ করেন।



প্রতিবন্ধী হান্নান মিয়ার বোন জানান, ১৯ মাস (মার্চ ২০১৪-সেপ্টেম্বর ২০১৫) বিল বকেয়া থাকার অপরাধে কারা বরণ করছেন। তবে কত টাকার জন্য কারাগারে যেতে হয়েছে তা জানা যায়নি।  বিগত সময় প্রতিবন্ধী হান্নান মিয়া এবং প্রতিবেশী কুসুম বেগম উভয়েই বিদ্যুতের একই মিটার ব্যাবহার করার শর্তে হান্নান মিয়ার নামে মিটার আনেন। মাস শেষে হান্নান বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য কুসুম বেগমের কাছে ১০০ টাকা জমা দিলেও কুসুম বেগম বিদ্যুৎ বিল পরিশোধ করেননি।

কুসুম বেগম বিদ্যুৎ বিল পরিশোধ করছেন কী না সেই বিষয়ে তিনি অবগত ছিলেন না কিংবা পল্লী বিদ্যুৎ অফিস থেকে তাঁর কাছে কোনো নোটিশ আসেনি। নোটিশ না দিয়েই কখন কিভাবে মামলা হয়েছে তারা সে বিষয়ে কিছুই জানেন না।

তিনি আরো বলেন আমার নিরপরাধ প্রতিবন্ধী ভাই কোন রকম ভিক্ষা করে জীবন যাপন করেন। কেন অন্যায় ভাবে কারাভোগ করতে হচ্ছে আমরা এর সঠিক বিচার চাই। কুসুম বেগম প্রবাসে থাকায় উনার বোন শিল্পী বেগমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমি এই বিষয়ে কিছু জানিনা।

মৌলভীবাজার পল্লীবিদ্যুত সমিতি ডিজিএম মোঃ মোখলেছুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি নতুন এসেছি বিষয়টি অনেক আগের তাই এব্যাপারে সঠিক কিছু বলতে পারব না, তবে বিষয়টি দুঃখ্যজনক ও খুবই অমানবিক।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com