পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন ইমরান আহমদ, রোববার শপথ

বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯ | ১২:২৭ অপরাহ্ণ | 49 বার

পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন ইমরান আহমদ, রোববার শপথ

পদোন্নতি পেয়ে এবার মন্ত্রী হচ্ছেন সিলেট-৪ (গোয়াইনঘাট- জৈন্তাপুর-কোম্পানীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী। নতুন মন্ত্রী হিসেবে রোববার তাঁর শপথ নেওয়ার কথা রয়েছে। এছাড়া নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাও। মন্ত্রিপরিষদ বিভাগে বুধবার (১০জুলাই) রাতে তাঁদের বিষয়ে নির্দেশনা পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছে গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক সূত্র।

সূত্রমতে, নতুন এই দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর আজ বৃহস্পতিবার শপথ নেওয়ার প্রস্তুতি ছিল। এ ব্যাপারে নব ধরণের রস্তুতি সম্পন্ন করেছিল মন্ত্রিপরিষদ বিভাগ। এ জন্য বুধবার  রাতেও এ মন্ত্রণালয়ের কর্মকর্তারা অফিস করেন। কিন্তু শেষ পর্যন্ত ওই সিদ্ধান্ত বাতিল হয়। আজ (বৃহস্পতিবার) রাতে সংসদ ভবনে আওয়ামী লীগের পার্লামেন্টারি পার্টির বৈঠক রয়েছে। এ কারণেই মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথের নতুন তারিখ নির্ধারণ হতে পারে।

গণভবন সূত্র জানিয়েছে, এই দফায় খুবই সংক্ষিপ্ত আকারে মন্ত্রিসভার সম্প্রসারণ করা হচ্ছে। কারো দপ্তর পরিবর্তন হবে কি না তা গত রাত পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

এ বছর ৭ জানুয়ারি টানা তৃতীয় দফায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে। পরবর্তী সময়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দপ্তর পরিবর্তন হয়। তিনি তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com