নাপোলিকে হারিয়ে নকআউটের পথে সিটি

বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | ১২:৩৫ অপরাহ্ণ | 397 বার

নাপোলিকে হারিয়ে নকআউটের পথে সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও দারুণ ফর্ম ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে গ্রুপ পর্বের নাপোলিকে ২-১ গোলে পরাজিত করেছে সিটিজেনরা। ‘এফ’ গ্রুপের ম্যাচে এই দারুণ জয়ের ফলে নকআউট পর্বে এক পা দিয়ে রেখেছে পেপ গার্দিওলার দল।
প্রিমিয়ার লিগে আট ম্যাচে ২৯ গোল এবং পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি ঘরের মাঠে খেলার ১৩ মিনিটেই ২-০ ব্যবধানে এগিয়ে যায়। শেষ পর্যন্ত এই ব্যবধান আর ঘুচাতে পারেনি ইতালিয়ান জায়ান্ট নাপোলি।
ইতিহাস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের নবম মিনিটে রাহিম স্টারলিংয়ের গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। চার মিনিট পর গ্যাব্রিয়েল জেসাস ব্যবধান দ্বিগুণ করেন।

ইতালিয়ান লিগের চলতি মৌসুমে টানা আটটি ম্যাচ জেতার সুখস্মৃতি নিয়ে ইংল্যান্ডে আসা নাপোলি ব্যবধান কমানোর জন্য দারুণ সুযোগ পেয়েছিল। দু’দুটি পেনাল্টি পেয়েছিল সফরকারীরা। ড্রায়েস মার্টেনসের স্পট-কিক রুখে দেন ম্যানচেস্টার সিটি গোলরক্ষক এডারসন। ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে অবশ্য ব্যবধান কমান আমাদু দিয়াওরা।

নাপোলি ব্যবধান কমানোর পরই ম্যাচে রোমাঞ্চ ফিরে আসে। একের পর এক আক্রমণ করতে থাকে দুই দলই। তবে তাতে সফল হয়নি কোনো দলই। ফলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১০ ম্যাচ জিতল ম্যানচেস্টার সিটি। সিটির টানা সর্বোচ্চ জয়ের রেকর্ড এটি। গত মৌসুমেও গার্দিওলার দখলে ১০ ম্যাচ টানা জিতেছিল ইতিহাদ স্টেডিয়ামের দলটি। পরের ম্যাচে জয় পেলে নতুন রেকর্ড গড়বে সিটিজেনরা।

গ্রুপের অপর ম্যাচে ফেয়েনোর্ডকে ২-১ গোলে হারিয়ে নকআউট পর্বে জায়গা করে নেয়ার স্বপ্ন উজ্জ্বল করল শাখতার দোনেৎস্ক। তিন ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি। ৬ পয়েন্ট নিয়ে শাখতার দুই নম্বরে এবং ৩ পয়েন্ট নিয়ে নাপোলি রয়েছে তিনে।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com