দেশের দ্রুততম মানব-মানবী মেজবাহ ও শিরিন

রবিবার, ২৩ জুলাই ২০১৭ | ২:২৪ অপরাহ্ণ | 349 বার

দেশের দ্রুততম মানব-মানবী মেজবাহ ও শিরিন

দেশের দ্রুততম মানব ও মানবীর মুকুট ধরে রেখেছেন মেজবাহ আহমেদ ও শিরিন আক্তার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় সামার অ্যাথলেটিক্সের (২২জুলাই) দ্বিতীয় ও শেষ দিনে ছেলেদের ১০০ মিটার দৌড়ে ১০ দশমিক ৩০ সেকেন্ড সময় নিয়ে সেরা হন মেজবাহ। আর মেয়েদের হয়ে শিরিন ১০০ মিটার দৌড় শেষ করতে সময় নেন ১২ দশমিক ৩০ সেকেন্ড। ১০০ মিটার স্প্রিন্টের মানব ও মানবীর খেতাব থাকল মেজবাহ আহমেদ ও শিরিন আক্তারের কাছেই।
জাতীয় পর্যায়ে এনিয়ে ষষ্ঠবার দ্রুততম মানব হলেন মেজবাহ। সামার অ্যাথলেটিকসে এটি তার দ্বিতীয় জয়। এছাড়া জাতীয় অ্যাথলেটিকসে তিনবার ও বাংলাদেশ গেমসে একবার সেরা হন তিনি।
সামার অ্যাথলেটিকসের শেষদিন দেশের দ্রুততম মানবের মুকুট ধরে রাখতে তিনি পেছনে ফেলেন শাহ ইমরান ও শরীফুল ইসলামকে। আগামী আগস্টে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে এ জয় ভালো কিছু করার আত্মবিশ্বাস বাড়াবে মনে করেন মেজবাহ।
এদিকে জাতীয় পর্যায়ে পঞ্চমবার ১০০ মিটার স্প্রিন্টে সবার সেরা হয়েছেন শিরিন। জাতীয় অ্যাথলেটিকসে তিনবার প্রথম হয়েছেন তিনি। আর এনিয়ে দ্বিতীয়বার সামার অ্যাথলেটিকসে সবার সেরা হলেন। শিরিন তার দৌড় শেষ করেছেন ১২.৩০ সেকেন্ড সময় নিয়ে। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন সোহাগী আক্তার ও সুস্মিতা ঘোষ।
টাইমিং নিয়ে তেমন খুশি না হলেও শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পেরে খুশি শিরিন আক্তার, ‘পঞ্চমবারের মতো দ্রুততম মানবী হলাম। খুব ভালো লাগছে। নৌবাহিনীতে যোগ দিলেও বিকেএসপিতেই ট্রেনিং করছিলাম। যদি অনুশীলনটা অব্যাহত রাখতে পারি তাহলে টাইমিং আরও ভালো করতে পারব। আর সামনে ঘরোয়া এবং আন্তর্জাতিক যে মিটগুলো আছে সেখানে সময় আরও কমিয়ে আনতে চাই। টাইমিং উন্নতি করে জিততে চাই এসএ গেমসে স্বর্ণ। অনুশীলনটা অব্যাহত রাখতে পারলে ভালো হবে।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com