আপডেট

x


দেশের উদ্দেশে লন্ডন ছেড়েছেন খালেদা জিয়া

বুধবার, ১৮ অক্টোবর ২০১৭ | ১২:৩৮ অপরাহ্ণ | 997 বার

দেশের উদ্দেশে লন্ডন ছেড়েছেন খালেদা জিয়া

দেশের উদ্দেশে লন্ডন ছেড়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দীর্ঘ আড়াইমাসেরও বেশি সময় লন্ডনে চিকিৎসা শেষে আজ বুধবার বিকেলে দেশে ফিরছেন তিনি। এমন এক সময়ে তিনি দেশে ফিরছেন যখন কুমিল্লায় একটি এবং ঢাকায় দুটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, সন্ধ্যা ৫ টা ২০মিনিটের সময় অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে খালেদা জিয়া শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন।



তিনি জানান, এর আগে লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৩টা ১৫ মিনিট) খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি (ইকে-৫৮৬) হিথ্রো বিমান বন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে ছেড়েছে। বিকেল সোয়া ৫টায় তাঁর ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁর পৌঁছার কথা রয়েছে।

দেশে ফেরার সময় লন্ডনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বেগম জিয়ার বড় ছেলে তারেক রহমান, স্থানীয় বিএনপির নেতাকর্মী ও পরিবারের সদস্যরা খালেদা জিয়াকে বিদায় জানান।

ঢাকায় ফেরার পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সিনিয়র নেতারা তাকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

দলীয় সূত্র জানায়, বেগম জিয়া দেশে ফিরেই আগামীকাল বৃহস্পতিবার পুরান ঢাকায় আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে হাজিরা হতে পারেন। কারণ বর্তমানে তাঁর বিরুদ্ধে তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

বাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ৯ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন বেগম। এ ছাড়া ১২ অক্টোবর ঢাকায় দুটি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মানহানির মামলায় ঢাকা মহানগর হাকিম নূর নবী এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান এ দুটি পরোয়ানা জারি করেন।

প্রসঙ্গত, চোখ ও পায়ের উন্নত চিকিতসার জন্য গত ১৫ জুলাই লন্ডন যান খালেদা জিয়া।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com