আপডেট

x


দলই চা বাগান চালু নিয়ে আবারও অনিশ্চয়তা

বুধবার, ১৯ আগস্ট ২০২০ | ১২:৩৩ অপরাহ্ণ | 134 বার

দলই চা বাগান চালু নিয়ে আবারও অনিশ্চয়তা

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী দলই চা বাগান চালুর বিষয়ে মঙ্গলবার দুপুরে মালিক পক্ষ পূর্বের নোটিশ প্রত্যাহার করে বুধবার থেকে চা বাগান চালুর নোটিশ টাঙ্গিয়ে দিয়েছে। তবে সোমবার রাতে ব্যবস্থাপক আমিনুল ইসলাম দলই চা বাগানে অনুপ্রবেশ করলে শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ফলে চা বাগান চালু নিয়ে ফের অনিশ্চয়তা দেখা দিয়েছে।

দলই চা বাগান সূত্রে জানা যায়, দীর্ঘ ২১ দিন বন্ধ থাকা দলই চা বাগান চালুর বিষয়ে গত সোমবার বিকাল ৪টায় মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার ফারুক আহমদ বিপিএমকে সাথে নিয়ে সরেজমিন দলই চা বাগানে গিয়ে বিষয়টি নিষ্পত্তির জন্য বৈঠকে বসেন। এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, শ্রম অধিদপ্তরের শ্রীমঙ্গল কার্যালয়ের শ্রম কর্মকর্তা মোশাহিদ বক্স চৌধুরী, দলই চা বাগান কোম্পানীর এজিএম খালেদ খান ও চা শ্রমিক নেতৃবৃন্দ। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ২৭ জুলাই সন্ধ্যায় মালিক পক্ষের লে-অফ দেয়া নোটিশ প্রত্যাহার করে দলই চা বাগান চালুর সিদ্ধান্ত গৃহীত হয়।



তবে এই সিদ্ধান্তের পর সোমবার রাতে পুলিশ প্রহরায় দলই চা বাগানের ব্যবস্থাপক আমিনুল ইসলাম বাগানে নিজ বাংলোয় প্রবেশ করেন। এই সংবাদ পেয়ে দলই চা বাগান পঞ্চায়েত নেতৃবৃন্দসহ শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ব্যবস্থাপকের বাগানে প্রবেশ নিয়ে নেতৃবৃন্দ মৌখিকভাবে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন।
দলই চা বাগান ব্যবস্থাপক আমিনুল ইসলাম বলেন, বুধবার থেকে বাগান চালুর নোটিশ দেয়া হয়েছে। তবে একটি চক্র চা বাগানে বিশৃঙ্খলার সৃষ্টি করছে। এটি মোটেও কাম্য নয়।

দলই চা বাগান কোম্পানীর এজিএম খালেদ খান সাংবাদিকদের জানান, বৈঠকে চা বাগান খোলার সিদ্ধান্ত হয়েছে, তাই বুধবার থেকে চা বাগান খোলার নোটিশ দেয়া হয়েছে। এর চেয়ে বেশ কিছু তিনি বলতে রাজি হননি। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, সোমবার বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার থেকে দলই চা বাগান খুলবে। তবে দলই চা বাগানে রাতের আঁধারে ব্যবস্থাপকের প্রবেশের বিষয়টি চা শ্রমিকদের কাছ থেকে শুনেছেন। এর প্রতিবাদে এখন যে, দলই চা বাগানে নতুন করে উত্তেজনা ও ব্যবস্থাপকের বিষয়ে তিনি জেলা প্রশাসকের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান।

মন্তব্য করতে পারেন...

comments


কুলাউড়ার ক্রীড়াঙ্গনের বটবৃক্ষ ফয়েজ চৌধুরীর মত সংগঠক হাজার বছরে একজন জন্মায়

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com