আপডেট

x


তুরস্কে কোরআন প্রতিযোগিতায় ১ম বাংলাদেশ

বুধবার, ৩০ জানুয়ারি ২০১৯ | ১২:৫১ অপরাহ্ণ | 268 বার

তুরস্কে কোরআন প্রতিযোগিতায় ১ম বাংলাদেশ

দেশদিগন্ত নিউজ ডেস্কঃ   পবিত্র হিফজুল কুরআন প্রতিযোগিতায় আরো একটি সম্মান যুক্ত হলো বাংলাদেশের পালকে। তুরস্কে অনুষ্ঠিত ৪র্থ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় প্রথমস্থান অর্জন করেছেন বাংলাদেশের প্রতিযোগী হাফেজ আব্দুল আখির। তার হাতে পুরস্কার তুলে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান।

হাফেজ আবদুল আখির ঢাকার তানযীমুল উম্মাহ’র ছাত্র। প্রতিযোগিতায় যথাক্রমে দ্বিতীয় স্থান অর্জন করেছে তাজিকিস্তান এবং তৃতীয় হয়েছে সোমালিয়া।



শুক্রবার (১৭ জুন) বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন  তুর্কি প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান।

তুরস্কের ইস্তামবুলের সুলতান ফতেহ মসজিদে ১০ জুন থেকে শুরু হয় এ প্রতিযোগিতা। এতে ৫৫টি মুসলিম ও নন-মুসলিম দেশের তিলাওয়াত বিভাগে ৪০ এবং হিফজ বিভাগে ৪৭ জন প্রতিযোগী অংশ নেয়।

হিফজ বিভাগের প্রথমস্থান অর্জন করে বিশ্বের দরবারে বাংলাদেশের মুখকে উজ্জ্বল করেছেন হাফেজ আব্দুল আখির। তিলাওয়াত ক্যাটাগরিতে ইন্দোনেশিয়া, ফিলিপাইন ও বাহরাইনের প্রতিযোগীরা যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে।

আয়োজক দেশ তুরস্ক ছাড়াও প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন মালয়েশিয়া, সৌদি আরব, লেবানন, সোমালিয়া ও মরক্কো থেকে কুরআনের বাছাই করা বিশেষজ্ঞরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রেসিডেন্ট এরদোগানের প্রধান ধর্ম বিষয়ক উপদেষ্টা আন্তর্জাতিক ইসলামিক স্কলার ড. মেহমুদ গরমিজ ও ইস্তামবুলের মেয়র কাদির টোপবাসসহ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ধর্মীয় গবেষকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিরা পুরস্কার বিজয়ীদের ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য এর আগেও একাধিকবার সৌদি আরব, ইরান, দুবাই ও আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে হিফজ প্রতিযোগিতায় অংশ নিয়ে  প্রথমস্থানের  গৌরব অর্জন করেছে বাংলাদেশি হাফেজরা।

মন্তব্য করতে পারেন...

comments


ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড পেল কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com