তীরে এসে তরী ডুবলো মাশরাফিদের

বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭ | ৫:২১ অপরাহ্ণ | 882 বার

তীরে এসে তরী ডুবলো মাশরাফিদের

২৫ মার্চ শুরু হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম একদিনের ম্যাচ (ওয়ানডে)। সিরিজ শুরু হওয়ার আগে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা বোর্ড সভাপতি একাদশের মুখোমুখি হয়েছে মাশরাফিদের নেতৃত্বে টাইগাররা। তবে প্রস্তুতি ম্যাচেই শ্রীলঙ্কানরা রানের পাহাড় গড়লেও টাইগাররা কম যাননি। ৩৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫০ ওভার শেষে ৩৫২ রানেই থামতে হল মাশরাফিদের। ৭১ রানে অপরাজিত ছিলেন শততম টেস্টে বাদ পড়া মাহমুদউল্লাহ।
তবে ২ রানে হারলেও সাব্বির, মোসাদ্দেক, মাহমুদউল্লাহ এবং অধিনায়ক মাশরাফির বীরোচিত ব্যাটিংয়ের জন্য প্রস্তুতি ম্যাচটি অনুপ্রেরণার হয়েই থাকবে।ব্যাটিংয়ে নেমেও শুরুটা ভালো করেনি টাইগাররা। ইনিংসের প্রথম বলে ফিরে এসেছেন ইমরুল কায়েস। তবে শুরুর ধাক্কাটা কাটিয়ে দিয়েছেন সৌম্য ও সাব্বির। তারা দুইজনে দলের স্কোরে যোগ করেন ১১৯ রান। সাব্বির ৭২ ও সৌম্য ৪৭ রানে সাজঘরে ফেরেন। এরপর দলে এগিয়ে নিয়ে যান মোসাদ্দেক। ৫৩ বলে ৫০ করে বিদায় নেন মোসাদ্দেক। এরপর কিছুটা চাপে থাকলেও দল চাপ মুক্ত করে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান মাহমুদুউল্লাহ ও মাশরাফি। ২৮ বলে অর্ধশতক করেন মাশরাফি। কিন্তু শেষ পর্যন্ত সেখানে জয়ের দেখা পেল না টাইগাররা।
শ্রীলঙ্কান বোর্ড সভাপতি একাদশের পক্ষে সর্বোচ্চ রান করেছেন সানদুন বীরাক্কোদি। তিনি ৫৪ বলে ৬৭। এ ছাড়া কুশল পেরেরার ব্যাট থেকে এসেছে ৬৪ রান। পাশাপাশি দিলশান মুনাবীরা ২৪, মিলিন্দা সিরিবর্ধনে ৩২, ধনঞ্জয়া ডি সিলভা ৪৩, প্রসন্ন ডি সিলভা ২৮, থিসারা পেরেরা ৪১ ও দাসুনি সানাকা ২৬ রানে অপরাজিত ছিলেন। থিসারা ৪১ রান করেছেন ৩০ বলে।
এদিন বাংলাদেশের প্রায় সব বোলারই ছিলেন খরচে। অধিনায়ক মাশরাফি ৯ ওভারে ৬৬ রানে দিয়ে নিয়েছেন ১টি উইকেট। তাসকিনও একটি উইকেট পেয়েছন ৬ ওভারে ৫১ রান দিয়ে। উইকেট পেয়েছেন সানজামুল ইসলামও। ৬ ওভার বল করে ২৭ রানে ১ উইকেট তার। একটি করে উইকেট নিয়েছেন আবুল হাসান ও সাইফউদ্দিন।
এছাড়াও বল করেছেন শুভাগত হোম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন। তবে তারা সফলতা পাননি।
ম্যাচটি ৫০ ওভারের হলেও দুই দলই স্কোয়াডের ১৭ খেলোয়াড়কেই ব্যবহার করতে পারবে।
তবে প্রস্তুতি ম্যাচের দলে রাখা হয়নি তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও শুভাশীষ রায়কে। তবে বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নেমেছে শ্রীলঙ্কা

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com