ডিভি লটারির তথ্য হারিয়ে গেছে, নতুন আবেদন করতে হবে

মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ১:২১ অপরাহ্ণ | 541 বার

ডিভি লটারির তথ্য হারিয়ে গেছে, নতুন আবেদন করতে হবে

যুক্তরাষ্ট্রের বৈচিত্র্যপূর্ণ অভিবাসী ভিসা প্রোগাম বা ডিভিতে যারা গেলো ৩ অক্টোবর থেকে ১০ অক্টোবর মধ্যে আবেদন করেছেন তাদেরেকে পুনরায় আবেদন করতে বলা হয়েছে।যান্ত্রিক ত্রুটির কারণে গ্রিনকার্ড লটারি নামে সুপরিচিত এই প্রকল্পে আবেদনকারীদের জন্য এই নির্দেশনা জারি করা হয়েছে। খবর ভয়েস অব আমেরিকার।

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এক বিবৃতিতে জানিয়েছে, ৩ অক্টোবর থেকে ১০ অক্টোবরের মধ্যে যারা গ্রিনকার্ডের জন্য আবেদন করেছে সেগুলো বাতিল হয়ে গেছে। এগুলো ডুপ্লিকেট আবেদন হিসেবেও বিবেচিত হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, যান্ত্রিক ত্রুটি ঠিক করা হয়েছে। তাই স্থানীয় সময় ১৮ অক্টোবর বুধবার দুপুর থেকে ২২ নভেম্বর ২০১৭ দুপুর পর্যন্ত আবেদন করা যাবে।
একই সঙ্গে বাতিল হওয়া সময়ের মধ্যে কেউ যদি কোনো ডকুমেন্ট বা নিশ্চয়তাপত্র পেয়ে থাকে তবে তা ফেলে দিতে বলা হয়েছে।লটারি কর্তৃপক্ষের মুখপাত্র পুজা ঝুনঝুনওয়ালা জানিয়েছেন, প্রত্যেক আবেদনকারীর ই-মেইলের মাধ্যমে আবেদন বাতিল হওয়ার বিষয়টি জানানো হবে। আর নতুন আবেদনের ব্যাপারেও তাদের অবহিত করা হবে।
বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন যে সময় বাড়ানো হলেও অনেকেই হয়ত পুনরায় আবেদন করবেন না।যুক্তরাষ্ট্র ২০১৫ অর্থবছরে ৫ লাখ ৩১ হাজার ৪৬৩ আবেদনের মধ্যে ৪৮ হাজার ৯৭ জনকে গ্রিনকার্ড দেয়। চলতি অর্থবছরের আবেদনকারীদের ২০১৯ অর্থবছরে ভিসা দেয়া হবে। তবে এবারও কোনো বাংলাদেশি আবেদনের সুযোগ পাচ্ছেন না।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com