ঠিকানা’র ‘আনন্দ-সমাবেশ’

সোমবার, ০৩ জুলাই ২০১৭ | ৬:৪১ অপরাহ্ণ | 364 বার

ঠিকানা’র ‘আনন্দ-সমাবেশ’

যুক্তরাষ্ট্রে একাত্তরের মুক্তিযুদ্ধে ও প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে ভূমিকা পালনরত অবস্থায় মৃত্যুবরণকারী ১২ ব্যক্তির প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।
রোববার নিউ ইয়র্ক সিটির এস্টোরিয়া পার্কে উত্তর আমেরিকায় বাংলা ভাষায় সর্বাধিক প্রচারিত এবং ২৮ বছরে পা দেওয়া ‘সাপ্তাহিক ঠিকানা’র উদ্যোগে এ শ্রদ্ধা জানানো হয়।

একাত্তরে মুক্তিযুদ্ধের সমর্থনে অনেকের সাথে যুক্তরাষ্ট্রে শরণার্থীদের জন্যে তহবিল সংগ্রহ করেছিলেন প্রবাসী ইব্যাহিম চৌধুরী, নূরল হক চুবানী, হাজী মনির, কাজী জাকারিয়া, শেখ ওয়াহিদুর রহমান। এছাড়া আমেরিকা প্রবাসী আসাদ খান, রানী কবীর, আলমগীর, শ্রী চিন্ময়, এনামুল মালিক, রতন বড়ুয়া, শহীদ কাদরীর বাংলাদেশি-আমেরিকানদের সংগঠিত করেছিলেন।এই ব্যক্তিদের ভূমিকার কথা স্মরণ করা হয় অনুষ্ঠানে।

“অতীতকে ভুলে সামনে এগোনো যায় না, অতীতের বর্ণাঢ্য অভিজ্ঞতায় ভবিষ্যৎ সম্ভাবনাকে অর্জন করা সহজ হয়” বলে মন্তব্য করেন এ আয়োজনের উদ্যোক্তা ও ঠিকানা পত্রিকার সম্পাদক মণ্ডলীর সভাপতি ও সাবেক এমপি এম এম শাহীন।

এ সময় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন শিল্পপতি জহির, ‘সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদক লাবলু আনসার, আমেরিকা-বাংলাদেশ অ্যালায়েন্সের চেয়ারপার্সন এম এ সালাম, ফোবানার যুগ্ম মহাসচিব ও নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, রিয়েল এস্টেট ব্যবসায়ী মইনুল ইসলাম ও বাংলাদেশ লীগ অব আমেরিকার সাবেক সভাপতি এমাদ চৌধুরী।
এছাড়া আরও উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি রাশেদ আহমেদ, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী, বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এম আজিজ, বাংলাদেশ সোসাইটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূ০ইয়া, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়।

উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, আলী ইমাম, জ্যামাইকা মুসলিম সেন্টারের সেক্রেটারি মঞ্জুর আহমেদ চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ বসারত আলী, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, বিএনপি নেতা সৈয়দ জুবায়ের আলী, নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগের সেক্রেটারি শাহীন আজমল, বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ, জহীর মোল্লাহ, আজাদ বাকির।

আরও উপস্থিত ছিলেন ডেমোক্র্যাট আইনজীবী মজিবর রহমান, যুক্তরাষ্ট্র যুবদলের সেক্রেটারি আবু সাঈদ আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি, কম্যুনিটি নেতা আব্দুস শহীদ, রানা ফেরদৌস, খান’স টিউটোরিয়ালের প্রেসিডেন্ট নাঈমা খান, বঙ্গবীর এম এ জি ওসমানী স্মৃতি পরিষদের সভাপতি নজমুল চৌধুরী, এটর্নি পেরি ডি সিলভার, কম্যুনিটি কর্মী খন্দকার ফরহাদ, হাসানুজ্জামান হাসান, চলচ্চিত্রকার ও সেক্টর কমান্ডার্স ফোরামের আবুল বাশার, শো টাইম মিউজিকের আলমগীর খান আলম, বরিশাল বিভাগীয় সমিতির সভাপতি লুৎফর রহমান লাতু, কণ্ঠশিল্পী স্বপ্না কাউসার, শাহ মাহবুব এবং কাউসার আহমেদ।
সকাল ১১টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টায় শেষ হওয়া এই ‘আনন্দ-সমাবেশ’-শুরু হয় তরমুজ পরিবেশনের মধ্য দিয়ে। দুপুরে পরিবেশন করা হয় ‘প্রিমিয়াম সুইটস’-এর সুস্বাদু খাবার। এমনকি পান-সুপারিও পরিবেশন করা হয়।

শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতার পাশাপাশি মহিলাদের জন্যও ছিলো নানা আয়োজন। সবশেষে বিজয়ী নারী ও শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com