আপডেট

x


টানা বর্ষনে মৌলভীবাজার জেলার বন্যা পরিস্থিতির অবনতি : ৫০ হাজার মানুষ পানি বন্ধি

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ | ৪:১০ অপরাহ্ণ | 488 বার

টানা বর্ষনে মৌলভীবাজার জেলার বন্যা পরিস্থিতির অবনতি : ৫০ হাজার মানুষ পানি বন্ধি

কয়েক দিনের টানা বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মৌলভীবাজার জেলার বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। মনু, কুশিয়ারা এবং ধলাই নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ঝুকিতে রয়েছে মনু প্রতিরক্ষা বাঁধের অন্তত ৫ থেকে ৬টি স্থান। বন্যায় জেলায় প্রায় ৫০ হাজার মানুষ পানি বন্ধি হয়ে আছেন। 



মৌলভীবাজার সদর উপজেলার হামরকোনার কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে আরো একটি স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। এর আগে শনিবার ওই এলাকায় আরো ৩টি স্থানে ভাঙ্গন দেখা দেয়।

অপর দিকে কমলগঞ্জে ধলাই নদীর পূরনো ৩টি ভাঙ্গন দিয়ে বন্যার পানি প্রবেশ  করে বিস্তৃর্ণ এলাকা প্লাবিত করেছে। বাড়ি-ঘর তলিয়ে যাওয়ায় অনেকেই উঁচুস্থান ও আশ্রয় কেন্দ্রে উটেছেন। বন্যা দুর্গতরা বলছেন, বন্যায় আক্রান্ত হওয়ার পর তারা খোলা আকাশের নিচে বসবাস করছেন।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্ত্তী জানান, মঙ্গলবার ১৬ জুলাই সকাল ১১ টায় মনুনদী-শহরের চাঁদনী ঘাটে ১০০ সে: মি: ও মনু রেলওয়ে ব্রীজের কাছে ৩৫ সে: মি: উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কুশিয়ারা নদী শেরপুরের কাছে ৫৪ সে: মি: উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে ধলাই নদী কমলগঞ্জে ২৬ সে: মি: উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com