আপডেট

x


জিয়াউর রহমানের ৪০তম মৃত্যবার্ষিকী পালন করলো কুলাউড়া উপজেলা ও পৌর যুবদল

সোমবার, ৩১ মে ২০২১ | ১:২১ পূর্বাহ্ণ | 437 বার

জিয়াউর রহমানের ৪০তম মৃত্যবার্ষিকী পালন করলো কুলাউড়া উপজেলা ও পৌর যুবদল

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কুলাউড়া উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে গতকাল ৩০ মে রোববার বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক প্রেসিডেন্ট ও বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রবর্তক জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় ঘোষিত কর্মসুচি হিসেবে কুলাউড়া উপজেলা বিএনপির কার্যালয়ে উপজেলা যুবদলের আহবায়ক জুবের আহমেদ খাঁন এর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহবায়ক কাওসার আহমেদ নিপারের পরিচালনায় আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় ।
আলোচনায় অংশ নেন মৌলভীবাজার জেলা যুবদলের অন্যতম সদস্য শেখ নিজামুর রহমান টিপু,কুলাউড়া পৌর যুবলের আহবায়ক এম ফয়েজ উদ্দিন, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোস্তফা মাহমুদ, উপজেলা যুবদলের অন্যতম সদস্য ফারক আহমেদ, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন মোল্লা,পৌর যুবদলের যুগ্ম আহবায়ক শেখ সুমন আহেদ,ছায়েদ আহমেদ সুমন, রাউৎগাঁও ইউনিয়ন যুবদলের আহবায়ক খালেদুর রহমান,সদর ইউনিয়ন যুবদলের আহবায়ক রাহেল আহমেদ, সিনিয়র যুগ্মআহবায়ক খলিলুর রহমান শামিম,যুগ্ম আহবায়ক সুমেল আহমেদ ও আজিম উদ্দিন,ভূকশিমইল ইউনিয়ন যুবনেতা নজরুল ইসলাম, উপজেলার কৃষক দলের মো: ইরফান আলী,সাকেল আহমেদ , সাধারণ সম্পাদক সিলেট বিভাগীয় জাতীয়তাবাদী বিএনপি বাহরাইন মোস্তাফিজুর রহমান জুয়েল প্রমূখ ।
বক্তারা বলেন :-
দেশে করোনা মহামারি শুরু হওয়ার আগে শহীদ প্রেসিডন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে জিয়াউর রহমানের কর্মময় বর্ণাঢ্য জীবনের নানা দিক তুলে ধরে আলোচনা করতেন শিক্ষক, বুদ্ধিজীবী, পেশাজীবী, শহীদ জিয়ার সহচরসহ দলের সিনিয়র নেতারা।
তবে গতবছরের মতো এবারও প্রেক্ষাপট ভিন্ন। করোনা পরিস্থিতির কারণে তাই এবছরও উন্মক্ত আলোচনা সভার পরিবর্তে সল্প পরিসরে করা হয়েছে ।
জিয়াউর রহমান তার ঘটনাবহুল কর্মময় জীবনের কারণেই মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তার সততা, নিষ্ঠা, দেশপ্রেম, পরিশ্রমপ্রিয়তা ও নেতৃত্বের দৃঢ়তাসহ প্রভৃতি গুণাবলী এদেশের গণমানুষের হৃদয় স্পর্শ করেছিল।

গভীর দেশপ্রেমের গুণাবলি দিয়ে জিয়াউর রহমান জাতির মধ্যে নতুন করে জাগরণের সৃষ্টি করেন। দেশের মানুষের উপযোগী একটি স্বতন্ত্র জাতীয়তাবাদী আদর্শের বাস্তবায়ন ঘটান। দেশে ঐক্যের রাজনীতি চালু করে সবাইকে এক কাতারে নিয়ে আসেন তিনি।
আলোচনা শেষে শহীদে প্রেসিডন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়



মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com