আপডেট

x


জঙ্গলে সিংহীর সঙ্গে কুকুরের তীব্র লড়াই, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১ | ১১:৪৬ পূর্বাহ্ণ | 107 বার

জঙ্গলে সিংহীর সঙ্গে কুকুরের তীব্র লড়াই, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

জঙ্গলে সিংহীর সঙ্গে কুকুরের লড়াই। এমনই একটি ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে। ঠিকই পড়েছেন। বিশ্বাস করাটা একটু কঠিন হলেও ভিডিওতে সিংহীর সঙ্গে সমানে টক্কর দিতে দেখা গেল একটি কুকুরকে।
: জঙ্গলে সিংহীর সঙ্গে কুকুরের লড়াই। এমনই একটি ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে। ঠিকই পড়েছেন। বিশ্বাস করাটা একটু কঠিন হলেও ভিডিওতে সিংহীর সঙ্গে সমানে টক্কর দিতে দেখা গেল একটি কুকুরকে।
ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসেসের প্রবীণ কাসওয়ান এই ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন। মিনিট দুয়েকের ক্লিপ। ট্যুইটারে পোস্ট হওয়ার এক ঘন্টার মধ্যেই ভিডিওটি দেখা হয়েছে ২০ হাজারের বেশি।
প্রবীণ কাসওয়ানের শেয়ার করা ছোট্ট ক্লিপটিতে দেখা গিয়েছে, এতটুকু ভয় না পেয়ে রাস্তার কুকুর এগিয়ে যায় একটি সিংহীর দিকে। আর প্রবলতম প্রতিপক্ষের চোখে চোখ রেখে সে তীব্র লড়াইয়ে জড়িয়ে পড়ে। তাও আবার সিংহীর ডেরায়। বেশ কিছুক্ষণ দুপক্ষের লড়াই চলে। সিংহীর সঙ্গে লড়াইয়ের সময় শোনা যায় কুকুরের ডাক। কিছুক্ষণ পর কুকুরটি পিছু হঠে এলাকা থেকে চলে যায়। একটি সাফারি জিপে বসে পর্যটকরা দূর থেকে দেখলেন এই লড়াই। ভিডিও ট্যুইটারে পোস্ট করে প্রবীণ কাসওয়ান লিখেছেন, জীবনে এ ধরনের আত্মবিশ্বাসের খুবই প্রয়োজন। কুকুর বনাম সিংহ। এই ঘটনা বন্যপ্রাণীদের সঙ্গে রাস্তার কুকুরদের পারস্পরিক সম্পর্কের দিকও তুলে ধরেছে। এক্ষেত্রে সিংহকে সূচক হিসেবে দেখা যেতে পারে। আরও ভালো করে বলতে গেল, এটি ছিল সিংহী।

প্রবীণ কাসওয়ানের এই ভিডিওটি ট্যুইটারে অসংখ্য লাইক আদায় করে নিয়েছে। রিট্যুইটও হয়েছে প্রচুর। নেটিজেনরা কমেন্টস সেকশনে তাঁদের প্রতিক্রিয়াও জানাতে ভোলেননি।
এক ইউজারের মন্তব্য, আকৃতি যে বড় একটা ব্যাপার নয়, তার একটা দারুণ উদাহরণ। দিনের শেষে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, কারুর আত্মবিশ্বাস কতটা।
আর একজনের মন্তব্য, ওরা মনে হচ্ছে, ওই সময় খাবারের খোঁজ করছিল না। নাহলে কুকুরটি ওদের মধ্যাহ্নভোজের সামগ্রী হয়ে উঠতে পারত।
অন্য এক নেটিজেন বলেছেন, শুধু আত্মবিশ্বাসই নয়, ভাগ্যও একটা ব্যাপার। কারণ, সিংহ সবসময় ক্ষুদার্ত থাকে না।
আর এক নেটিজেনের সরস মন্তব্য, সিংহ দেখতে এসেছিল কুকুরটিও..আমার মনে হয় না, ও আবার আসবে বলে।



মন্তব্য করতে পারেন...

comments


করোনায় আক্রান্ত সাবেক এমপি এম এম শাহীন,কুলাউড়াবাসী সহ সবার কাছে দোয়া চেয়েছে রাফিদ শাহীন

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com