চ্যানেল আই প্রাঙ্গণে বিজয় মেলা অনুষ্ঠিত

রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ১২:১৪ পূর্বাহ্ণ | 745 বার

চ্যানেল আই প্রাঙ্গণে বিজয় মেলা অনুষ্ঠিত

মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার ১৬ ডিসেম্বর চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে ‘দেশবন্ধু গ্রুপ-চ্যানেল আই বিজয় মেলা’২০১৭। চ্যানেল আই ভবনের চেতনা চত্বর সেজেছে লাল-সবুজের রঙে। লাল সবুজে বর্ণিল মঞ্চ, তোরণ ও ফেস্টুনে সুসজ্জিত ছিল মেলা প্রাঙ্গণ।
সকাল ১০টা ৩০ মিনিটে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য, চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্য ও বিভিন্ন সেক্টরের বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে মেলার উদ্বোধন করা হয়। এরপর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের গানের সাথে এক ঝাঁক লাল সবুজ বেলুন উড়িয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

DSC_0115 copy
চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‘বাংলাদেশের এই বিজয়, প্রতিদিনের বিজয়। পৃথিবীর মানুষদের আমরা বলি, আমরা যুদ্ধ করে পাওয়া দেশের মালিক এবং দেশের উন্নতির জন্য সকলে মিলে কাজ করে চলেছি।’
চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, ‘২০২১ সালে বিজয়ের ৫০ বছরের জন্য জাতি তৈরি হচ্ছে। যেই পাকিস্তান এই দেশকে দাবিয়ে রাখতে চেয়েছিল, সেই পাকিস্তানের চাইতে বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিক ও বৈশ্বিক ভাবে এগিয়েছে অনেকদূর।’

DSC_0093 copy
চ্যানেল আই প্রাঙ্গণে আয়োজিত এই মেলার স্টলে আছে মুক্তিযুদ্ধের নানা দলিল, গ্রন্থমালা, আলোকচিত্র, মুক্তিযোদ্ধাদের ডায়েরি ও মুক্তিযুদ্ধের চলচ্চিত্রের প্রদর্শনী। এছাড়াও আছে ক্ষুদ্র ও কুটির শিল্পের সামগ্রীতে সজ্জিত স্টল। দেশ বরেণ্য চিত্রশিল্পীরা মুক্তিযুদ্ধ বিষয়ক ছবি আঁকছেন। শিশুদের জন্যও ছিল ছবি আঁকার আয়োজন।
মেলায় সংগীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠ যোদ্ধারা। এছাড়াও সংগীত পরিবেশন করেন খ্যাতিমান সংগীত শিল্পী, চ্যানেল আই সেরা কণ্ঠ, ক্ষুদে গানরাজ। পরিবেশিত হয় চ্যানেল আই সেরা নাচিয়েদের নাচ।
মধ্য দুপুর পর্যন্ত চলে এই মেলা। ‘দেশবন্ধু গ্রুপ-চ্যানেল আই বিজয় মেলা’২০১৭ সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই।

DSC_0183 copy
ছবি-তুহিন আহমদ পায়েল

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com