আপডেট

x


গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা পেলেন সুবর্ণা

সোমবার, ০৪ মার্চ ২০১৯ | ১০:০৯ পূর্বাহ্ণ | 1033 বার

গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা পেলেন সুবর্ণা

ছয়ফুল আলম সাইফুল শক্তিমান আবৃত্তিকার ও অভিনয়শিল্পী গোলাম মুস্তাফার জন্মদিন ছিলো শনিবার। আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে, গতকাল সন্ধ্যায় চট্টগ্রামের শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা ২০১৯’-এ ভূষিত হন তার মেয়ে একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা এবং বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা সুবর্ণা মুস্তাফার হাতে উত্তরীয়, একগুচ্ছ কবিতার বই, সম্মাননা পদক এবং ১০ হাজার টাকা তুলে দেন। রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় আসাদুজ্জামান নূর (এমপি) উপস্থিত থেকে সম্মাননা স্মারক গ্রহণ করতে পারেননি।



এ সময় অতিথিরা জানান, বাংলাদেশে আবৃত্তিশিল্পের প্রতিষ্ঠা ও প্রসারে গোলাম মুস্তাফা আমাদের পথিকৃৎ। তার জন্মদিনে তারুণ্যের উচ্ছ্বাস এই মানুষটিকে শ্রদ্ধাভরে স্মরণ করছে। তার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এ বছর ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা ২০১৯’ সম্মাননা পাচ্ছেন তার সুযোগ্য কন্যা সুবর্ণা মুস্তাফা ও আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা বলেন, ‘বোবাকে (বাবা) নিয়ে ঢাকার বাইরে এতো চমৎকার অনুষ্ঠান হয়, যা প্রতিবারই আমাকে মুগ্ধ করে। আয়োজকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন, বোবার স্মৃতি সম্মাননায় আমাকে ভূষিত করার জন্য। এই সম্মাননার সাথে অনেক আবেগ, ভালোবাসা মিশে আছে। তারুণ্যের উচ্ছ্বাস সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।’

সুবর্ণা মুস্তাফা তার বাবাকে বোবা বলেই ডাকতেন। বক্তব্য শেষে অনুষ্ঠানে আবৃত্তি করে শোনান সুবর্ণা মুস্তাফা।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে আবৃত্তি সংগঠন তারুণ্যের উচ্ছ্বাস ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা ২০১৯’ দিয়ে আসছে।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com