আপডেট

x


কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ব্যাপক হামলা-ভাঙচুর

শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯ | ২:১৯ অপরাহ্ণ | 649 বার

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ব্যাপক হামলা-ভাঙচুর

দেশদিগন্ত নিউজ ডেক্সঃ  কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ব্যাপক হামলা ও ভাঙচুর চালিয়েছে প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা। এই ঘটনায় দূতাবাসের কাউন্সিলরসহ ৩ জন আহত হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকালে খালেদিয়া এলাকায় এই ঘটনা ঘটে বলে জানা গেছে।

ঘটনার বিবরণে জানা যায়, স্থানীয় লেসকো কোম্পানির চার শতাধিক আকামাহীন (পরিচয়পত্র) শ্রমিক তাদের বকেয়া বেতন, থাকা-খাওয়াসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে দূতাবাসে অভিযোগ জানাতে আসে। এ সময় দূতাবাস কর্তৃপক্ষের কাছ থেকে পর্যাপ্ত সহযোগিতা না পেয়ে তারা উত্তেজিত হয়ে ভাংচুর চালায়।



in-front-of-kuwait-embassy

এসব শ্রমিকদের প্রায় প্রত্যেকেই ধারদেনা ও ভিটা-বাড়ি বন্ধক রেখে ৭ থেকে ৮ লাখ টাকায় ভিসা কিনে কুয়েতে এসেছেন। কিন্তু এখানে এসে কাজ না পেয়ে তারা বুঝতে পারেন যে তারা দালালের খপ্পরে পড়েছিলেন। এ অবস্থায় ভুক্তভোগী শ্রমিকরা বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত এস এম আবুল কালামের কাছে দালালদের নাম, পাসপোর্টের কপি ও সিভিল আইডি নম্বরসহ লিখিত অভিযোগ দেন।

এ সময় রাষ্ট্রদূত সংশ্লিষ্ট কোম্পানির সঙ্গে বিস্তারিত আলাপ করে সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে তাদেরকে কাজে ফিরে যাওয়ার অনুরোধ করেন। ঘটনার এক পর্যায়ে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন শ্রমিকরা।

এরপর উত্তেজিত শ্রমিকরা দূতাবাসে ব্যাপক ভাঙচুর চালায়। দূতাবাসের টিভি, কম্পিউটারসহ আসবাবপত্রের ব্যাপক ক্ষতি সাধন করে। দূতাবাসের তিন কর্মকর্তা আহত হন। পরে স্থানীয় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উল্লেখ্য, কুয়েতে বর্তমানে প্রায় তিন লাখ প্রবাসী বাংলাদেশি বিভিন্ন কাজে নিয়োজিত আছেন।

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com