আপডেট

x


কুলাউড়ায় মনুর ঝুঁকিপূর্ণ বাঁধ পুণ:নির্মাণের দাবিতে স্মারকলিপি

বুধবার, ১৫ নভেম্বর ২০১৭ | ৭:১৭ অপরাহ্ণ | 1069 বার

কুলাউড়ায় মনুর ঝুঁকিপূর্ণ বাঁধ পুণ:নির্মাণের দাবিতে স্মারকলিপি

কুলাউড়া উপজেলার খর¯্রােতা মনু নদীর ঝুঁকিপূর্ণ ভাঙ্গা বাঁধ পুণ:নির্মাণের দাবিতে স্থানীয় এলাকাবাসী ও কৃষক সমিতি আন্দোলনে নেমেছে। তারা বুধবার ১৫ নভেম্বর শহরে বিক্ষোভ মিছিল, উপজেলা নির্বাহী অফিসের সামনে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে এলাকাবাসী অভিযোগ করেন, পৃথিমপাশা ইউনিয়নের রাজাপুর, বড়বাড়ী, কলিরকোনা ও আলীনগর বেলেরতল নামক স্থানে মনু নদীর বাঁধের বেশিরভাগ অংশ ইতোমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। শুকনো মৌসুমে বাঁধ পুণ:নির্মাণ না করলে হাজীপুর, শরীফপুর ও টিলাগাঁও ইউনিয়নের মত প্রতিরক্ষা বাঁধ ভেঙ্গে বন্যার সৃষ্টি হবে এবং উপজেলার পৃথিমপাশা, কর্মধা, টিলাগাঁও, রাউৎগাঁও, কুলাউড়া, ব্রাহ্মণবাজার, কাদিপুর ইউনিয়নসমুহ এমনকি কুলাউড়া পৌরসভার একাংশ প্লাবিত হয়ে মারাত্মক বিপর্যয়ের সৃষ্টি করবে। ফলে জরুরিভিত্তিতে মনু নদীর ভাঙ্গা বাঁধ পুণ:নির্মাণ ও মেরামতের দাবি জানিয়ে তারা স্মারকলিপি প্রদান করেন।



বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন প্রবীণ কৃষক নেতা কমরেড আব্দুল মালিক, পৃথিমপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফ, কৃষক নেতা আব্দুল হান্নান, আবিদ আলী, ইউসুফ আলী, প্রশান্ত দেব ছানা, আব্দুল খালিক জিলা, তারা মিয়া, আব্দুল আহাদ, ফয়জুল হক, অনিক দেব প্রমুখ।#

মন্তব্য করতে পারেন...

comments


deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com