আপডেট

x


কুলাউড়ায় ছাত্রদল-ছাত্রলীগ পাল্টাপাল্টি মিছিল

রবিবার, ১৫ অক্টোবর ২০১৭ | ২:০৪ অপরাহ্ণ | 751 বার

কুলাউড়ায় ছাত্রদল-ছাত্রলীগ পাল্টাপাল্টি মিছিল

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় বিকাল ৪টার দিকে উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. ফয়েজ উদ্দিনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে তাৎক্ষনিক পুলিশের লাঠিচার্জ এবং সন্ধ্যার পর ছাত্রলীগের তিন ধাপে মিছিল-শোডাউনে পৌর শহরে উত্তেজনা বিরাজ করছে।

শনিবার (১৪ অক্টোবর) বিকালে ছাত্রদল মিছিল বের করে এবং সন্ধ্যার পর বিভিন্ন সময়ে তিন ধাপে ছাত্রলীগ পাল্টা মিছিল বের করে।



প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুলাউড়া ছাত্রদলের ব্যানারে পৌর শহরে একটি মিছিল বের হয়। এসময় কুলাউড়া থানার এসআই জহিরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ মিছিলটি ধাওয়া দেয়। একপর্যায়ে লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

খবর পেয়ে কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নিয়াজুল তায়েফের নেতৃত্বে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে  শহরে পাল্টা মিছিল বের করেন। মিছিল শেষে এক সংক্ষিপ্ত পথসভায় কুলাউড়া ছাত্রদলকে প্রতিহতের ঘোষণা দেন তায়েফ।

এদিকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আবু সায়হাম রুমেলের নেতৃত্বে সন্ধ্যা ৮টার দিকে শহরে আরেকটি শোডাউন বের হয়। তিনিও ছাত্রদলকে প্রতিহত করার ঘোষনা দেন।

এর পরপরই সন্ধ্যা সোয়া ৮ টার দিকে পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান জনির নেতৃত্বে আরেকটি মিছিল শহর প্রদক্ষিণ করে। পৌর ছাত্রলীগের সভাপতি জনিও ছাত্রদলকে প্রতিহত করার ঘোষণা দেন।

কয়েক ধাপে মিছিলে মিছিলে পৌর শহরে জনমনে উত্তেজনার সৃষ্টি হয়। সাধারণ মানুষের মাঝে আতঙ্ক লক্ষ্য করা গেছে। তবে পুলিশ সার্বক্ষনিক শহরে অবস্থান নেয়ায় কোন রকম অপ্রিতিকর পরিবেশ সৃষ্টি হয় নি।

মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com