কুলাউড়ায় গ্রাম আদালতের ভিডিও প্রদর্শনী নিয়ে হট্টগোল: চেয়াম্যানের বিরুদ্ধে মিছিল

বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০১৭ | ৮:৪৫ অপরাহ্ণ | 483 বার

কুলাউড়ায় গ্রাম আদালতের ভিডিও প্রদর্শনী নিয়ে হট্টগোল: চেয়াম্যানের বিরুদ্ধে মিছিল

কুলাউড়া উপজেলার গাজীপুর বাজারে গ্রাম আদালতের জনসচেতনতামুলক ভিডিও প্রদর্শনী নিয়ে তুমুল হট্টগোল হয়েছে। হট্টগোলের পর ইউপি চেয়ারম্যান কমর উদ্দিন কমরুর বিরুদ্ধে নানা স্লোগান দিয়ে পৌর শহরে এক মিছিল প্রদক্ষিণ করে। পুলিশি নিয়ন্ত্রনে ঘটনাগুলোর পরিস্থিতি শান্ত হয়।

আয়োজক সুত্র জানায়, উপজেলার অন্যান্য ইউনিয়নের ন্যায় বৃহস্পতিবার দুপুরে জয়চন্ডী ইউনিয়নের গাজিপুর মাস্টারের দোকান থেকে ঘাগটিয়া এলাকা পর্যন্ত গ্রাম আদালতের জনসচেতনতামুলক একটি র‌্যালী প্রদক্ষিণ করে। গ্রাম আদালতের কুলাউড়া উপজেলা সমন্বয়কারী সুফিয়া খাতুন ও ইউনিয়ন সহকারী নাজমিন বেগম এর আয়োজনে রাত ৮ টায় গাজীপুর বাজারে গ্রাম আদালতের জনসচেতনতামুলক একটি ভিডিও প্রদর্শনী শুরু হয়। বড় পর্দার এ ভিডিও প্রদর্শনী দেখতে বাজারের লোকজনসহ এলাকাবাসী জড়ো হন। অতিথি হিসাবে অনুষ্ঠানে উপস্থিত হন জয়চন্ডী ইউপির চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ কমরু, ইউপি সদস্য রমজান আলী, মহিলা সদস্য আমিরুন বেগমসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি খুরশিদ মিয়া প্রদর্শণীতে মাইক বন্ধ করার কথা বলেন। বিষয়টি নিয়ে বাজার সভাপতি খুরশিদ মিয়ার সাথে চেয়ারম্যান,  মেম্বার ও আয়োজকদের বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে খুরশিদ মিয়া গংরা এসে প্রদর্শনির মাইকের তার ছিড়ে ফেলেন। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে এলাকাবাসী দুই পক্ষকে শান্ত করে সরিয়ে দেন। বন্ধ হয়ে যায় জনসচেতনতামুলক ভিডিও প্রদর্শনী। এর জের ধরে রাত সাড়ে ৯ টায় বাজার সভাপতি খুরশিদ মিয়ার নেতৃত্বে চেয়ারম্যান কমরুর বিরুদ্ধে লাঞ্চনার অভিযোগ এনে পৌর শহরে মিছিল করেন।

এব্যাপারে জয়চন্ডী ইউনিয়ন গ্রাম আদালতের দায়িত্বপ্রাপ্ত সহকারী নাজমিন বেগম জানান, ইউনিয়নের অন্যান্য বাজারের ন্যায় বুধবার রাত ৮ টায় গাজীপুর বাজারে গ্রাম আদালতের জনসচেতনতামুলক ভিডিও প্রদর্শনী চলছিল। যথাসময় ইউপি চেয়ারম্যানসহ গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত হন। হটাৎ করে বাজার সভাপতি এসে মাইক বন্ধ করে দেন। এনিয়ে বাক-বিতন্ডা হয়।

বাজার সভাপতির পক্ষ থেকে তৈমুছ আলী সাংবাদিকদের জানান, বুধবার এশার নামাজের সময় গাজিপুর মসজিদের পূর্ব পাশে চেয়ারম্যান-মেম্বাররা মাইক বাজিয়ে একটা ভিডিও প্রদর্শনী করছিলেন। গাজিপুর বাজার ব্যবসায়ী সভাপতি ও জয়চন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি খুরশিদ মিয়া চেয়ারম্যানকে মাইকের সাউন্ড কমানোর জন্য অনুরোধ করেন। এসময় চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে বাজার সভাপতিকে লাঞ্চিত করেন। ঘটনা জানাজানি হলে লোকজন জড়ো হয়ে বিক্ষোভ করছেন।

এব্যাপারে জয়চন্ডী ইউনিয়নের চেয়ারম্যান মো. কমর উদ্দিন আহমদ কমরু জানান, গ্রাম আদালত সক্রিয়করণ উপলক্ষে সরকারি নির্দেশে ঘাগটিয়া এলাকায় দুপুর ১২ টায় র‌্যালি আলোচনা সভা শেষে গাজীপুর বাজারে রাতে  ভিডিও প্রদর্শণী করা হয়। অনুষ্ঠান চলাকালে রাত ৮টা ১০ মিনিটে আমি সেখানে যাই। সেখানে যাওয়ার পর খুরশেদ মিয়া উচ্চস্বরে মাইক কেন বাজানো হচ্ছে, সেই কথা বলে গালিগালাজ করে মাইকের তার ছিড়ে ফেলেন। চেয়ারম্যান-মেম্বারসহ আয়োজকরা তাকে সরকারি প্রোগ্রামের বিষয়টি বুঝানোর চেষ্টা করলে তিনি আরও উত্তেজিত হয়ে গালিগালাজ করতে থাকেন। আমরা এর প্রতিবাদ জানাই এবং সরকারি প্রোগ্রাম উনার গালিগালাজের কারণে বন্ধ করে দিতে বাধ্য হই। এখানে মারামারির কোন ঘটনা হয়নি।

এব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভুষণ রায় জানান, রাতে তারা প্রতিবাদ সমাবেশ করে অভিযোগ দিবে বলে চলে যায়। বৃহস্পতিবার বেলা ৪টা পর্যন্ত কোন অভিযোগ থানায় দায়ের করা হয়নি।#

মন্তব্য করতে পারেন...

comments

১৬টি বছর খুব সুন্দর ছিলো’ চিরকুটে আত্মহননকারী কলেজ ছাত্রী

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : TAP.Com