আপডেট

x


কমলগঞ্জে পরিত্যক্ত অবস্থায় হরিণের চামড়া উদ্ধার : পুলিশি তদন্ত শুরু

মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০১৭ | ৬:১৫ অপরাহ্ণ | 941 বার

কমলগঞ্জে পরিত্যক্ত অবস্থায় হরিণের চামড়া উদ্ধার : পুলিশি তদন্ত শুরু

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ৯নং ইসলামপুর ইউনিয়নের উত্তর কাঁঠালকান্দি গ্রামে পরিত্যক্ত অবস্থায় একটি হরিণের চামড়া উদ্ধার করে বন বিভাগ ও পুলিশ। হরিণ শিকারকারীদের খোঁজ বের করতে পুলিশি তদন্ত শুরু হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় উত্তর কাঁঠালকান্দি গ্রামের  জামাল মিয়ার বাড়ির পার্শ্ববর্তী পরিত্যক্ত স্থান থেকে ২/৩ দিন আগে জবাই করা একটি হরিণের চামড়া উদ্ধার করা হয়।

কুরমা বনবিট ও কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহায়তায় বন বিভাগ মঙ্গলবার সকালে উত্তর কাঁঠালকান্দি গ্রামে অভিযান চালায়। অভিযানকালে এ গ্রামের জামাল মিয়ার বাড়ির পার্শ্ববর্তী পরিত্যক্ত স্থান থেকে একটি হরিণের চামড়া উদ্ধার করেন। কুরমা বনবিট কর্মকর্তা মো: জহিরুল ইসলাম জানান, উদ্ধারকৃত চামড়া দেখে অনুমান করা যায় ২/৩ দিন আগে হরিণ শিকার করে মাংস ভাগাভাগি করে নিয়ে গেলেও চামড়া ফেলে যাওয়া হয়।  কারা এ ঘটনাটি ঘটাতে পারে এ জন্য কমলগঞ্জ থানার পুলিশের সহায়তা চাওয়া হয়।



ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নানও হরিণের চামড়া উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, জোর পুলিশি তদন্ত হলে অবশ্যই হরিণ শিকারীসহ যারা মাংস ভাগ করে নিয়েছে তাদের নাম পরিচয় বের হবে।

কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক ফরিদ আহমদ বলেন, চামড়া উদ্ধার করে থানায় জব্দ করে রাখা হয়। এ বিষয়ে পুলিশ তদন্ত চলছে। বন বিভাগ অভিযোগ দিলে বন্য প্রাণী হত্যা আইনে একটি মামলাও হবে।

মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com