আপডেট

x


এম কে আনোয়ারের দাফন বুধবার

মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ১১:৩৪ অপরাহ্ণ | 910 বার

এম কে আনোয়ারের দাফন বুধবার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারকে আগামীকাল বুধবার কুমিল্লা জেলার হোমনা উপজেলায় চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডে নিজ বাসভবনে এম কে আনোয়ার মারা যান (ইন্না…রাজিউন)।
বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, এম কে আনোয়ারের চারটি জানাজা অনুষ্ঠিত হবে। আজ সকাল ১০টার দিকে কাঁটাবন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২টার দিকে নয়াপল্টনের বিএনপির প্রধান কার্যালয়ের সামনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।
পরে তার লাশ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেয়া হচ্ছে। সেখানে তার তৃতীয় জানাজা এবং আগামীকাল বুধবার কুমিল্লা জেলার হোমনা উপজেলায় চতুর্থ জানাজা শেষে সেখানে তাকে দাফন করা হবে। তিনি ১৯৫৩ সালে তৎকালীন সিভিল সার্ভিস অব পাকিস্তান (সিএসপি) কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি তৎকালীন পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
এম কে আনোয়ার ১৯৯০ সালের ৩০ ডিসেম্বর রাষ্ট্রীয় সর্বোচ্চ কর্মকর্তা ক্যাবিনেট সচিবের দায়িত্বে থাকা অবস্থায় অবসরে যান। চাকরি থেকে অবসর নেয়ার পর ১৯৯১ সালের জানুয়ারিতে তিনি বিএনপির রাজনীতিতে যোগদান করেন।
কুমিল্লার হোমনা আসন থেকে তিনি একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল এবং ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দু’বার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
দলের প্রবীণ এই নেতার মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।
এম কে আনোয়ার ১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনায় জন্মগ্রহণ করেন। বাসস



মন্তব্য করতে পারেন...

comments

deshdiganto.com © 2019 কপিরাইট এর সকল স্বত্ব সংরক্ষিত

design and development by : http://webnewsdesign.com